সজিবের পরিবর্তে জসিমকে জেলে পাঠালো পুলিশ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২

ডেস্ক রিপোর্ট:

মাদক মামলায় সজিবের পরিবর্তে জসীম নামের এক যুবককে গ্রেফতারের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। গভীর রাতে জসীম নামের ঐ যুবককে ঘুম থেকে তুলে গ্রেফতার করে ৮ দিন জেল খাটায় পুলিশ। সে সময় পরিবারের কোনো আকুতি আমলে নেয়নি তারা। পরে জানা যায়, মাদক মামলার আসামি সজিবের পরিবর্তে জসিমকে গ্রেফতার করার কথা।

গত ৮ আগস্ট রাত সাড়ে ১২টার দিকে জসিমের বাসায় যায় কুমিল্লার নাঙ্গলকোর্ট থানার পুলিশ। সে সময় ঘুমিয়ে ছিলেন ১৬ বছর বয়সী জসিম। কিছু বুঝে ওঠার আগেই মাদক মামলার ওয়ারেন্ট আছে বলে তাকে ধরে থানায় নেয়া হয়।

ভুক্তভোগী জসিম বলেন, ওয়ারেন্টের কাগজটা আমার আব্বুকে দেখাইছে, আমার আব্বু তো পড়ালেখা তেমন জানে না; তাই সে এটা তেমন বুঝতে পারেনি। পরে আমার হাতে হাতকড়া লাগিয়ে আমাকে গাড়িতে উঠিয়েছে। পরে আমি জিজ্ঞাসা করলাম, আমাকে কেন গ্রেফতার করা হয়েছে, আমার অপরাধ কী? তখন আমাকে বলা হয়েছে তোমার নামে ওয়ারেন্ট আছে, তোমার নামে মামলা আছে।

জসিম কোনো মামলার আসামি নন, বারবার পুলিশের কাছে আকুতি জানান তার মা। কে শোনো কার কথা। মাদকের দুই মামলায় পাঠানো হয় কারাগারে। পরে জানা যায়, গ্রেফতারকৃত জসিম নিরপরাধ। জামিন নিয়ে পলাতক আসামি সজিবের পরিবর্তে জসিমকে গ্রেফতার করা হয়েছিল। এরই মধ্যে ৮দিন জেল খাটে জসিম।

জসিম বলেন, আমার আইনের প্রতি যে বিশ্বাস ছিল সেটা দেখে আমি মুগ্ধ হয়েছি। আর বিশ্বাসটা আমি এখন পুরোপুরিভাবে পেয়েছি।