লোহাগাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, ৫৩হাজার ৫’শত ঘনফুট বালু জব্দ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ৭, ২০২২

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা চুনতী ইউনিয়নে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনা করে ৫৩ হাজার ৫’শত ঘনফুট বালু জব্দ করা হয়েছে। এসময় ব্যবহৃত ৩টি মেশিন ধ্বংস করে দেওয়া হয়।

০৭ জুন’২০২২ইং মঙ্গলবার সকাল সাড়ে ১১টা হতে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সাতগড় ছড়া ও লাম্বাশিয়া কাশেমের দোকান সংলগ্নে অবৈধভাবে মিজান ও কালু গং কর্তৃক অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে অভিযান পরিচালনা করে ৫৩ হাজার ৫’শত ঘনফুট বালু জব্দ করা হয়। এসময় ৩টি মেশিন ধ্বংস করে দেওয়া হয়েছে। এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান কালে উপস্থিত ছিলেন, লোহাগাড়া থানার এস.আই সামশুদ্দৌহা, এস.আই নুর মুহাম্মদ,উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, পদুয়া ও চুনতি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা শরফুদ্দিন খাঁন সাদি, উপজেলা ভূমি অফিসের নয়ন দাশ, আনসার বাহিনী সদস্যরা সহ আরও অনেকেই।