লোহাগাড়ায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসনের অভিযান 

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২

চট্রগ্রাম প্রতিনিধি ;

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বিভিন্ন স্টেশনে বিদ্যুৎ সাশ্রয়ে সরকারী নির্দেশনা বাস্তবায়নে রাত ৮টার পর হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, ফার্মেসী ছাড়া সকল দোকানপাট, মার্কেট, সুপারশপ, কাঁচাবাজার, হোটেল, অফিস, ব্যাংক বন্ধ রাখা এবং কমিউনিটি সেন্টার, ফিলিং স্টেশন, গ্যাস পাম্প সহ বিভিন্ন প্রতিষ্ঠানের আলোকসজ্জা, অপ্রয়োজনীয় বিলবোর্ড, সাইনবোর্ড, লাইট বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

০৮ আগস্ট”২০২২ইং সোমবারে সমগ্র উপজেলায় এ বিষয়ে মাইকিং করার পর রাত ৮টার পর পৃথক ভাবে দুইটি ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

এসময় উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ জানান, উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারী নির্দেশনা বাস্তবায়নে রাত ৮টার পরগড় হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসী ছাড়া সকল দোকানপাট, মার্কেট, সুপারশপ, কাঁচাবাজার, হোটেল, অফিস, ব্যাংক বন্ধ রাখা এবং কমিউনিটি সেন্টার, ফিলিং স্টেশন, গ্যাস পাম্প সহ বিভিন্ন প্রতিষ্ঠানের আলোকসজ্জা, অপ্রয়োজনীয় বিলবোর্ড, সাইনবোর্ড, লাইট বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করা হয়েছে।

তিনি আরও জানান, সরকারি নির্দেশনা মেনে চলার জন্য সকলকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে। নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান। প্রশাসনের এই অভিযানে জনগণ ব্যাপক ভাবে সাড়া দিয়েছে। বিদ্যুৎ সাশ্রয়ে ভ্রাম্যমাণ আদালতের এধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন, চুনতি ইউপির চেয়ারম্যান মুুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী, লোহাগাড়া থানার এস.আই মোজাম্মেল হক, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারী তেজেন্দ্র সহ আনসার বাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা।