রাজধানীতে র‍্যাবের সোর্স খুনের ঘঠনায় ৪ জন গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২০

সীমান্তবাংলাঃ রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা কমিশনের পাশেই গত রোববার নৃশংসভাবে হত্যা করা হয় কাশেম ওরফে কাইশ্যা নামের র‍্যাবের এক সোর্সকে । সিসিটিভির ফুটেজে দেখা যায়, দুই মোটরসাইকেলে এসে চার ব্যক্তি কাশেমের পথরোধ করে। এরপর তাদের মধ্যে একজন কাশেমকে সুইচ গিয়ার দিয়ে এলোপাতাড়ি কোপাচ্ছে। কিছু সময় পর স্থানীয়রা তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার তদন্ত করতে গিয়ে বেরিয়ে আসে নূরজাহান বেগম নামে এক মাদক কারবারির সঙ্গে অনৈতিক সম্পর্ক রয়েছে জাহাঙ্গীর হোসেন রাতুলের। ওই নারীর টানেই কাশেমকে হত্যার ছক কষে রাতুল। কাশেম ছিলেন র‌্যাবের সোর্স। রাতুলের ধারণা ছিল, কাশেমের দেওয়া তথ্যের ভিত্তিতে সম্প্রতি নূরজাহান ও তার ছেলেকে গাঁজাসহ গ্রেপ্তার করে মামলা দেয় র‌্যাব। এ জন্য তাকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করা হয়।

গোয়েন্দা তথ্য ও সূত্রের মাধ্যমে খোঁজ পেয়ে গতকাল রাজধানীর পূর্বাচল ও পটুয়াখালী থেকে কাশেম হত্যায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগ। পৃথক এই অভিযানে ছিলেন শেরেবাংলা নগর থানার পরিদর্শক আহাদ আলী, এসআই নুরুল ইসলাম, এসআই আশীষ সরকার ও পিএসআই আবদুস সবুর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চারজনই হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।

সীমান্ত বাংলা/ ১০/৯/২০২০/ শা ম