রাজধানীতে নিজ বাসগৃহ থেকে সাংবাদিক তুলির ঝুলন্ত লাশ উদ্ধার।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১৩, ২০২২

নিজস্ব প্রতিনিধি ;

জাতীয় অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের সাংবাদিক সোহানা তুলির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৩ জুলাই ২০২২) রাজধানীর রায়েরবাজারের নিজ বাসা থেকে তার আধা ঝুলন্ত ও মাটিতে হাঁটু গেড়ে থাকা অবস্থায় তার লাশটি উদ্ধার করা হয়।

নিহত সোহানা তুলির বাড়ি যশোর সদরের বটতলা এলাকায়। তিনি রায়েরবাজারের শেরেবাংলা নগর রোডের ২৯৯/৫ নম্বর বাসায় ২০১৮ সাল থেকে ভাড়ায় থাকতেন বলে জানা গেছে।

সোহানা তুলির বাংলা ট্রিবিউনের সহকর্মীরা দাবি করেন, তুলির লাশের হাঁটু মাটিতে ছিল। লাশের পাশে একটি টুলও পাওয়া গেছে। এটি আত্মহত্যা হতে পারে না। কেউ তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখতে পারে।

নিহত সোহানা তুলির ছোট ভাই মোহাইমিনুল ইসলাম বলেন, গতকাল দুপুরে আপুর সঙ্গে কথা হয়েছিল। এরপর আর কথা হয়নি। সকালে ঘুম থেকে উঠে আমি খিলক্ষেত গিয়েছিলাম। সেই সময় আব্বু ফোন করে আমাকে ঘটনাটি জানান। এরপর আপুর বাসায় চলে আসি।

পারিবারিক সূত্র জানায়, নন্দিতা তাবাসসুম নামে তুলির এক বান্ধবী বাসায় এসে নক করে সাড়া পাচ্ছিলেন না। পরে কেয়ারটেকারসহ আশপাশের বাসিন্দারা এসে দেখেন নিজ কক্ষে তুলির লাশ ঝুলছে। এরপর বিষয়টি পুলিশকে ফোন করে জানানো হয়।

তুলি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী। পড়াশোনা শেষে সাংবাদিকতা শুরু করেছিলেন। তিনি দৈনিক আমাদের সময়, দৈনিক কালের কণ্ঠে কাজ করেছেন। ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও সাব-এডিটর কাউন্সিলের সদস্য ছিলেন সোহানা তুলি।

২০২০ সাল সাংবাদিকতা ছেড়ে নিজের ব্যবসা শুরু করেন। ব্যবসায়িক দ্বন্দ্বে তিনি খুন হতে পারেন বলে ধারণা পরিবারের সদস্যদের।

হাজারীবাগ থানার ওসি মোক্তারুজ্জামান বলেন, সিআইডির ক্রাইম সিন ইউনিট আলামত জব্দের কাজ শুরু করেছে। এটি হত্যা না আত্মহত্যা- তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছেনা।