যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুশিয়ারি।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২

 

ইন্টারন্যাশনাল ডেস্ক নিউজ ;
রাশিয়ার সঙ্গে দিন দিন যুক্তরাষ্ট্র ও ইউরোপের সংঘাতের ঝুঁকি বাড়ছে। যুক্তরাষ্ট্র সম্প্রতি ইউক্রেনকে আরও সামরিক সহায়তার ঘোষণা দিয়েছে। অপরদিকে রাশিয়া একের পর এক ইউক্রেনের অঞ্চল দখলে নিচ্ছে এবং নেয়ার হুমকি দিচ্ছে। এর মধ্যে ইউক্রেনকে সামরিক সহায়তা দেয়ার ঘোষণাকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। দেশটিতে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আনাতোলি অ্যান্তোনভ বলেন, ইউক্রেনকে যে সামরিক সহায়তা দেয়া হচ্ছে তা রাশিয়ার জন্য হুমকি স্বরূপ । এর মাধ্যমে যুক্তরাষ্ট্র সরাসরি রাশিয়া বিরোধী সংঘাতে অংশ নিচ্ছে।

এক বিবৃতিতে রুশ রাষ্ট্রদূত আনাতোলি অ্যান্তোনভ জানান, কিয়েভ সরকারকে যুক্তরাষ্ট্রের একের পর এক ভারি অস্ত্র পাঠানোর ঘোষণা শুধু এ সংঘাতের একটি পক্ষ হিসেবে ওয়াশিংটনের অবস্থানের সুরক্ষা দেবে। তিনি দাবি করেন, এর ফলে ইউক্রেনে দীর্ঘস্থায়ী রক্তপাত ও প্রাণহানি ছাড়া কিছুই হবে না।

উল্লেখ্য, বুধবার (৫ অক্টোবর) ইউক্রেনের জন্য নতুন করে সাড়ে ৬২ কোটি ডলারের নিরাপত্তা সহায়তা প্যাকেজ ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদিমির জেলেনস্কির সঙ্গে এক ফোনালাপে এ কথা জানান তিনি।