মাধবদীতে ঈদুল ফিতরের জামাতে ঝড়ে ১জন নিহত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ৩, ২০২২

মোঃ খায়রুল ইসলাম:

নরসিংদীর মাধবদীতে ঈদুল ফিতরের নামাজের সময় ঝড়ে একজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১২ জন। আজ মঙ্গলবার সকালে নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার শীলমান্দী ইউনিয়নের গনেরগাঁও শাহী ঈদগাহ কমপ্লেক্সে এই ঘটনা ঘটে।

মহিষাশুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক শাহীন এই তথ্য নিশ্চিত করেছেন।

৬০ বছর বয়সী নিহত জালাল উদ্দিন সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের বানিয়াদি গ্রামের মৃত মেহের আলীর ছেলে। এছাড়া বানিয়াদি গ্রামের মৃত ডা. তমিজউদ্দিনের ছেলে ডা. আলাল, সামসু মিয়ার ছেলে গোলজার মিয়া, মাহফুজ আহমেদ ও তার বাবা আব্দুল লতিফসহ ১২ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদগাহ কমপ্লেক্সে ঈদের নামাজের দোয়ার সময় প্রচণ্ড ঝড়-বাতাস শুরু হয়। মুহূর্তের মধ্যে ঈদগাহ মাঠের ত্রিপল ছিঁড়ে বাঁশগুলো ভেঙে মুসল্লিদের ওপর পড়ে। এ সময় একটি গাছও উপড়ে যায়। এতে অনেকে আহত হন। বানিয়াদি গ্রামের একজন মারা যান। ঈদগাহের পাশের একটি প্রাচীরের ইট ও ত্রিপলের বাঁশ এসে জালাল উদ্দিনের ওপর পড়লে তিনি আহত হন। গুরুতর আহত অবস্থায় মুসল্লিরা জালাল উদ্দিনকে উদ্ধার করে প্রথমে মাধবদীর একটি হাসপাতালে নিয়ে যান। এসময় অবস্থার আরও অবনতি হলে স্বজনরা তাকে নিয়ে ঢাকার দিকে রওনা হন। বেলা ১১টার দিকে ঢাকা মেডিক্যালে মারা যান জালাল উদ্দিন। দুপুরের পর জালাল উদ্দিনের মরদেহ নিজ বাড়িতে নিয়ে আসা হয়।

মহিষাশুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাক্তার এনামুল হক শাহীন জানান, বিকেলে নিহত জালাল উদ্দিনের জানাজা শেষে গনেরগাঁও গোরস্তানে দাফন করা হয়। জালালের পরিবারে তার স্ত্রীসহ দুই ছেলে ও চার মেয়ে রয়েছেন।