মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী উকিল আহমদ গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২

জুয়েল চৌধুরী মহেশখালী প্রতিনিধি ;

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) ভোর রাতে চট্টগ্রামের বাকলিয়া থানার তুলাতলী এলাকা থেকে মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী উকিল আহমদ(৩৬) কে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সন্ত্রাসী উকিল আহামদ কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ছামিরা ঘোনা এলাকার মনসুর আলমের ছেলে।

র‌্যাব জানায়, সে কালারমারছড়া ইউনিয়নে সাম্প্রতিক ঘটে যাওয়া আত্মসমর্পণ করা জলদস্যু আলাউদ্দিন হত্যা মামলার দুই নম্বর আসামি। গেল বছরের নভেম্বর মাসে কালারমারছড়ার মোহাম্মদশাহ্ ঘোনা এলাকার আলাউদ্দিনকে গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের বড়ভাই মোহাম্মদ সুমন বাদী হয়ে ১৮ জনের বিরুদ্ধে মহেশখালী থানায় একটি হত্যা মামলা করেন। এরপর থেকেই দেখা মেলেনি সন্ত্রাসী উকিল আহামদের।

চট্টগ্রাম র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, আলা উদ্দিন স্বাভাবিক জীবনে ফেরার পরও সন্ত্রাসীদের হাতে নিহত হওয়ায় মহেশখালীতে তীব্র নিন্দার ঝড় উঠে। সন্ত্রাসীদে গ্রেফতারে গোপনে তদন্ত চালায় র‌্যাব। সেই সূত্রে উকিলকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলা উদ্দিন হত্যাকাণ্ডে সম্পৃক্ত থাকার বিষয়টি স্বীকার করেছেন। দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য তাকে মহেশখালী থানায় পাঠানো হচ্ছে। তার নামে মহেশখালী থানায় অর্ধডজন মামলা রয়েছে।

সীমান্তবাংলা / ২০ ফেব্রুয়ারী ২০২২