মহেশখালীতে মৃত মহিষের মাংস বিক্রিকালে ২ প্রতারক আটক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১

জুয়েল চৌধুরী, মহেশখালী প্রতিনিধিঃ

মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের নতুন বাজারে মৃত মহিষের মাংস বিক্রির সময় ২ প্রতারককে হাতেনাতে গ্রেফতার করেছে স্থানীয় চেয়ারম্যান ও এলাকাবাসী। পরে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। প্রতারকেরা হলেন কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটার সাহাব মিয়ার পুত্র নুর হাসেম ও তৎপুত্র মনজুর আহমদ।

 

০৭ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ১০ টায় প্রতারকেরা কুতুবজোম ইউনিয়নের তাজিয়া কাটা গ্রাম থেকে মৃত মহিষ এনে নতুন বাজারে মাংস বিক্রি করছিল।এ বিষয়ে স্থানীয়রা বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুলকে জানালে তিনি গ্রাম পুলিশ ও স্থানীয় লোকজনের সহায়তায় তাদের আটক করে পুলিশকে খবর দেয়। তাৎক্ষণিক খবর পেয়ে মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম ও মহেশখালী থানার ওসি মোঃ আব্দুল হাই এর নেতৃত্বে ঘটনাস্থল থেকে ২ প্রতারককে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। বিষয়টি টের পেয়ে ঘটনার সা‌থে জ‌ড়িত স্থানীয় কসাইরা পা‌লি‌‌য়ে যায়।

 

ম‌হি‌ষের মা‌লিক আলী আকবর জানান, মঙ্গলবার ভোরে আমার এক‌টি ম‌হিষ মারা যাওয়ায় পু‌ঁতে ফেলার জন‌্য মে‌য়ের জামাতা আবদুল গফুর‌কে দা‌য়ি‌ত্ব দিই। সে লো‌ভ সামলাতে না পেরে তাজিয়াকাটা এলাকার সা‌হেব মিয়ার পুত্র মনজুর আহমদ‌কে ২০ হাজার টাকায় মৃত ম‌হিষ‌টি তুলে দেন। পরে পার্শ্ববর্তী ইউনিয়নের নতুন বাজারের স্থানীয় কসাই আনছার, আয়াত উল্লাহ ও শাহ আল‌মের সহায়তায় মাংস বিক্রি শুরু করেন।

থানা সূত্রে জানা যায়, উদ্ধারকৃত মৃত মহিষের মাংস মাঠিতে পুঁতে ফেলা হয়েছে ও প্রতারকদের ১ মাসের কারাদণ্ড দণ্ডিত করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সীমান্তবাংলা/রম/০৭ ডিসেম্বর ২০২১