ভর্তুকির টাকাও হরিলুট হচ্ছে : মোমিন মেহেদী

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি ;
নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, বিভিন্ন খাতের কোটি কোটি লুটের পর এখন মন্ত্রী-সচিব-আমলাদের দুর্নীতির কারণে বিদ্যুৎ-তেল-পানি-গ্যাসসহ সকল ভর্তুকির টাকাও হরিলুট হচ্ছে।

১৮ সেপ্টেম্বর সকাল ১০ টায় প্রেসক্লাবের সামনে জনগণের জন্য দেয়া ভর্তুকির অর্থ বিভিন্ন ইস্যুতে লুটতরাজের প্রতিবাদে অনুষ্ঠিত পথসভায় তিনি উপরোক্ত কথা বলেন। এসময় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, ঢাকা মহানগর দক্ষিণ এনডিবির যুগ্ম আহবায়ক কামাল আহমেদ. পটুয়াখালী জেলা এনডিবির আহবায়ক হরিদাস সরকার প্রমুখ। মোমিন মেহেদী আরো বলেন, এই লুটেরারা রাজনীতির নামে মানুষের জীবনকে অতিষ্টনীতিতে নেমেছে। এদেরকে প্রতিহত করতে হলে লোভ মোহহীন নিরন্তর রাজপথে থাকতে হবে বাংলাদেশের প্রকৃত দেশপ্রেমিকদেরকে।

এসময় নেতৃবৃন্দ বলেন, খোঁজ নিলে দেখা যাবে ভর্তুকির ৬ হাজার ৬৮ কোটি টাকার অধিকাংশই বিদ্যুৎ প্রতিমন্ত্রী, খাদ্যমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, মৎস্যমন্ত্রী ও তাদের সচিব-আমলাদের বউ-স্বজনদের মাধ্যমে দেশের বাইরে পাচার হয়ে গেছে। আমরা মহাচোরদেরকে মন্ত্রী বানিয়ে এখন নিদারুণ যন্ত্রণায় জীবনযাপন করছি। ছাত্র-যুব-জনতার সামনে কেবল অন্ধকার, এই অন্ধকার থেকে মুক্তি পেতে আলোর রাজনীতির কোন বিকল্প নেই। জনগণের মৌলিক দাবি বাস্তবায়নের জন্য নিবেদিত না থেকে ক্ষমতায় আসার আর  থাকার চেষ্টা যারা করছে তাদেরকে ‘না’ বলে চলুন নতুনধারার রাজনৈতিকধারাকে শক্তিশালী করি।