বীর মুক্তিযোদ্ধার উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২

 

পারভেজ মামুন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:-

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জালাল উদ্দীন (৭২) নামে এক বীর মুক্তিযোদ্ধার উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নাচোল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সদস্যরা।
বুধবার সকাল ১০টায় নাচোল বাসস্ট্যান্ডে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্টিত হয়।
ঘন্টাব্যাপি চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা (সাবেক) কমান্ডার মতিউর রহমান,বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সভাপতি ইসমাইল হোসেন।
এছাড়া মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন,আব্দুর রশিদ সেন্টু সহ অন্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন ও তাঁর পরিবারের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।সেই সাথে মামলার এজাহার ভুক্ত আসামিদের দ্রুত গ্রেপ্তার করতে নাচোল থানা পুলিশ কে অনুরোধ করেন।
উল্লেখ্য যে,একটি খাস পুকুরের লীজের টাকা নিয়ে একই এলাকার সাইফুল,বাবলু,জিন্নাত ও শুকুরের সঙ্গে বিরোধ চলছিল বীর মুক্তিযোদ্ধা জালালের। ওই বিরোধের জেরে গত ৫ আগষ্ট শুক্রবার সন্ধ্যায় সাড়ে ৭টার দিকে নাচোল ইউনিয়নের রাজবাড়ীহাট কলেজপাড়া এলাকায় হামলার শিকার হন ওই মুক্তিযোদ্ধা। পথরোধ করে প্রতিপক্ষের লোকজন তাকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। এ সময় বীর মুক্তিযোদ্ধার সঙ্গে থাকা তার নাতীন মোসা:বন্যা (১৩) আহত হন। এ ঘটনায় আহত বীর মুক্তিযোদ্ধার মেয়ে বিউটি বেগম বাদী হয়ে ঘটনার রাতেই নাচোল থানায় লিখিত অভিযোগ দেন।

এ বিষয়ে নাচোল থানার ওসি মিন্টু রহমান জানান, পূর্বশত্রতার জেরে প্রতিপক্ষের হামলায় মো. জালাল উদ্দীন (৭২) নামে এক বীর মুক্তিযোদ্ধা গুরুতর আহত হন। তিনি নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালে গিয়ে মুক্তিযোদ্ধার খোঁজখবর নিয়েছি। এ ঘটনায় ঐ রাতেই মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।