বিরামপুরে সূবর্ণ নাগরিক কার্ড পেল ২শ প্রতিবন্ধী

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২

 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের বিরামপুরে সমাজসেবা অধিদপ্তরের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের (পরিচয়পত্র) সূবর্ণ নাগরিক আইডি কার্ড প্রদান করা হয়েছে। ২২ আগস্ট সকাল দশটায় বিরামপুর উপজেলা চত্বরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পরিমল কুমার সরকার এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল আলম রাজু। অনুষ্ঠানে ২শ প্রতিবন্ধীকে সূবর্ণ আইডি কার্ড প্রদান করা হয়।

উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম বানু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রাজুল ইসলাম। এসময় অন্যান্যেরে মধ্যে সাংবাদিক জালাল উদ্দিন রুমি, আব্দুল কাফি ও রিপন মানিক চৌধুরীসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, তালিকাভূক্ত প্রতিবন্ধী ও প্রতিবন্ধীদের অভিভাবক উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রাজুল ইসলাম জানান, প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ মতে, দেশের ১২ ক্যাটাগরির প্রতিবন্ধীকে সূবর্ণ আইডি কার্ডের মাধ্যমে সরকারি সুবিধাপ্রাপ্ত হবেন। আজ ২শ প্রতিবন্ধীকে সূবর্ণ নাগরিক আইডি কার্ড প্রদান করা হয়েছে। বিরামপুর উপজেলায় ২০১৩ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৩ হাজার প্রতিবন্ধীকে সূবর্ণ নাগরিক আইডি কার্ড এর মাধ্যমে ভাতা প্রদান করা হচ্ছে। রাজুল ইসলাম জানান আরও জানান, আগামীতে এ কর্মসূচি অব্যাহত থাকবে।