বঙ্গোপসাগরে সৃষ্ট নিন্মচাপের কারনে সেন্টমার্টিনে গিয়ে আটকা পড়ে আছে ৪ শতাধিক যাত্রী

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২০

সীমান্তবাংলা নিউজ ডেস্কঃ বঙ্গোপসাগরের গভীরে সৃষ্ট নিম্নচাপের কারণে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী সকল ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে । উক্ত কারনে সেন্টমার্টিনে ভ্রমণে গিয়ে আটকা পড়েছেন প্রায় চার শতাধিক পর্যটক।

২২ অক্টোবর বৃহস্পতিবার আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, নিম্নচাপের কারণে কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। সংকেত দেখানোর পর সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্যে কোন ট্রলার ছাড়েনি।

গতো বুধবার কক্সবাজার থেকে পর্যটক জাহাজ কর্ণফুলী এক্সপ্রেসে সরাসরি সেন্টমার্টিন গিয়ে আটকা পড়েছেন প্রায় ৪ শতাধিক পর্যটক।

বিষয়টি নিশ্চিত করে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. নুর আহমদ বলেন ‘বৈরী আবহাওয়া থাকায় বুধবার পর্যটকদের সেন্টমার্টিন দ্বীপ থেকে ফিরে যেতে মাইকিং করা হয়েছিল। অনেকে তা গুরুত্ব দেয়নি। আজকে ফিরে যাওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে ফিরতে পারেননি পর্যটকরা।

বৃহস্পতিবার ভোর থেকে ঝড়ো হাওয়া শুরু হওয়ার পর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ আছে বলে জানান তিনি।

তবে, দ্বীপে আটকা পড়া পর্যটকদের যেন কোন অসুবিধা না হয় সে ব্যবস্থা করা হচ্ছে বলেও আশ্বস্ত করেন তিনি। ইউপি সদস্য আবদুর রহমান বলেন, ‘দ্বীপে ভ্রমণে আসা কয়েক শতাধিক পর্যটক সেন্টমার্টিনে আটকা পড়েছেন। হোটেল, মোটেল মালিকদের সঙ্গে আমরা যোগাযোগ রেখে আগত পর্যটকদের যেন কোনও সমস্যা না হয় সে দিকে লক্ষ্য রাখছি।’

( সীমান্তবাংলা/ শা ম/ ২৩ অক্টোবর ২০২০)