বগুড়ার শেরপুরে হাজারো মানুষ সয়াবিন তেল কিনলো ১৬০ টাকায়

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১৮, ২০২২

এনামুল হক,শেরপুর (বগুড়া)প্রতিনিধি:

বগুড়ার শেরপুরের বিভিন্ন এলাকায় ১৭ মে মঙ্গলবার দিনব্যাপি অভিযান চালিয়ে সাড়ে ৫ হাজার লিটারের বেশি সয়াবিন তেল জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন এ অভিযান পরিচালণা করেন এবং জব্দকৃত তেল পূর্বের নির্ধারিত মূল্যে ভোক্তাদের মাঝে বিক্রির ব্যবস্থা করেন।


জানা যায়, ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি প্রতিরোধে চলমান অভিযানের অংশ হিসেবে বগুড়ার শেরপুরে মঙ্গলবার দিনব্যাপি সয়াবিন তেল ও পাম ওয়েলের মজুদ যাচাই এবং মূল্য যাচাই করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন।

এ সময় পৌর শহরের কর্মকারপাড়ার দুই ভাই ট্রেডার্স এর গোডাউনে ৫৬৭৬ লিটার পূর্ব মূল্যের বোতলজাত তেল পাওয়া যায়, যা সাম্প্রতিক সময়ে মজুদ করা হয়েছিল। তাই তেলগুলো দুই ভাই ট্রেডার্স এর স্বত্তাধিকারীকে শেরপুর উপজেলা পরিষদ চত্বরে ভোক্তাদের মাঝে বোতলজাত তেলের গায়ে উল্লেখিত মূল্য অনুসারে বিক্রয়ের নির্দেশ দেয়া হয়।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা. সাবরিনা শারমিন বলেন, কিছু অসাধূ ব্যবসায়ী বেশি লাভের আশায় তেল মজুদ করে সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করছে। যা মোটেও উচিৎ নয়। তাই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তেল জব্দ করে ভোক্তাদের মাঝে বিক্রির নির্দেশ দেয়া হচ্ছে। এছাড়াও মির্জাপুর থেকে উদ্ধার করা বোতলজাত তেল পূর্বের মূল্যে ভোক্তাদের ক্রয়ের সুযোগ করে দেয়া হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে এবং নিয়মিত মনিটরিং করা হবে।