বগুড়ার শেরপুরে অগ্নিকাণ্ডে নিঃস্ব সাংবাদিকের পরিবার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ১৪, ২০২২

 

হিমন সরকার,শেরপুর (বগুড়া)প্রতিনিধিঃ

বগুড়ার শেরপুরে ভয়াবহ অগ্নিকান্ডে সাংবাদিক অশোক সরকারের বসতবাড়ি ও দোকান ভস্মীভূত হয়ে যায়।বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এ সময় নগদ টাকা, স্বর্নের গহনা, আসবাবপত্র সহ অর্ধকোটি টাকার মালামাল ক্ষতি হয়েছে।রবিবার (১৩ মার্চ) রাত ৮টার দিকে শেরপুর পৌর শহরের বিকেল বাজার এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা যায়, শেরপুর পৌর শহারের রামচন্দ্রপুরপাড়া এলাকার মৃত অজিত সরকারের ছেলে সাংবাদিক অশোক সরকার বাড়ির সাথে ওয়ান টু নাইন্টি নাইন প্লাস সুপার সপ নামের একটি দোকান দিয়ে ব্যবসা করে আসছিল। নঁওগা জেলায় এক আত্মীয়ের বিয়ের দাওয়াত খাওয়ার জন্য বাড়ির সবাই সেখানে চলে যায়। রোববার রাত ৮ দিকে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে প্রথমে বাড়িতে আগুনের সূত্রপাত হয়। পরে তার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লেগে যায়। ওই দোকানে পারফিউম, বডিস স্পেসহ প্লাস্টিক জাতীয় সামগ্রী থাকার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ভয়াবহতার রূপ নেয়। খবর পেয়ে শেরপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে চাইলে তাদের ট্যাংকের পানি ফুরিয়ে যায়। পরে আবারও পানি নিয়ে এসে প্রায় ২ ঘন্টার অভিযানে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

সাংবাদিক অশোক সরকার জানান, নগদ টাকা, স্বর্ণের গহনা, আসবাবপত্র , বসতবাড়ি ও দোকান মিলিয়ে অর্ধকোটি টাকার উপরে ক্ষতি হয়েছে। আমার স্বপ্নের দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

এ ঘটনায় সংশ্লিষ্ট শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ওয়ার হাউজ ইন্সপেক্টর মো নাদির হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌছে যাই। কিন্তু আমাদের রির্জাভ পানি ফুরিয়ে গেলে পরবর্তীতে ২’শ গজ দুরে পুকুর থেকে পানি সংগ্রহের মাধ্যমে আগুন নিয়ন্ত্রন করা হয়। তবে বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে এবং এতে অর্ধকোটি টাকা ক্ষতিসাধন হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

এ ঘটনায় শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ময়নুল ইসলাম, শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম এবং শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সীমান্তবাংলা / শা ম / ১৪ মার্চ ২০২২