বগুড়া ডিজিটাল উদ্ভাবনী মেলায় মালতীনগর উচ্চ বিদ্যালয় !

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২

 

স্টাফ রিপোর্টার:

বগুড়ায় শেষ হলো দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২।  বুধবার বেলা ১১ টার দিকে শহরের জিলা স্কুল প্রাঙ্গণে এ উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক, মোঃ জিয়াউল হক।

“উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” এটাই ছিলো এবারের বগুড়ায় উদ্ভাবনী মেলার প্রতিপাদ্য বিষয়। এবারের মেলায় চারটি প্যাভিলিয়ন স্থাপন করা হয় এবং সেখানে মালতীনগর উচ্চ বিদ্যালয় সহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১০৩টি স্টল অংশ নিয়েছে। উদ্ভাবনী মেলায় মালতীনগর উচ্চ বিদ্যালয় এর স্টলে প্রতিনিধিত্ব করেন প্রধান শিক্ষক, মো: জামিল উদ্দিন, সহকারী শিক্ষক, মো: রজব আলী, সহকারী শিক্ষিকা মোছা: সাবিয়া সুলতানা ও সহকারী শিক্ষক মো: আব্দুল্লাহ-আল-মামুন। সেখানে স্কুলের ক্ষুদে বিজ্ঞানীরা স্মার্ট ভিলেজ ও ভূমিকম্প এলার্ম নামক ২টি প্রজেক্ট উপস্থাপন করেন। উক্ত মেলায় অংশ গ্রহন করায় শিক্ষক ও ছাত্র ছাত্রীদের অভিনন্দন জানান প্রতিষ্ঠানের সভাপতি সিপার আল বখতিয়ার।
সরকারের অবকাঠামোগত নানা উন্নয়নমুখী কার্যক্রম ও প্রযুক্তিগত ব্যবহারে এগিয়ে নিতে মেলাতে সরকারি, বেসরকারি দপ্তর ও স্থানীয় তরুণ শিক্ষার্থীরা তাদের নতুন নতুন আবিষ্কার ও উদ্ভাবন নিয়ে অংশগ্রহণ করে।