প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ,কক্সবাজার জেলা শাখার উদ্যোগে আলোচনা ও ইফতার মাহফিল।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২

 

মোহাম্মদ রাশেদ,উখিয়া

২৫ এপ্রিল সোমবার কলাতলী হোটেল বিচ ওয়ে এর কনফারেন্স হল রুমে, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এর উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহাফিল আয়োজন করা হয়।
উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন- প্রকৌশলী মোঃ রমজান ইসলাম রুবেল,প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ কক্সবাজার জেলা শাখা।

প্রধান অতিথি – প্রকৌশলী মোঃ তৈয়াবুর রহমান তোহা,প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ এর নির্বাহী কমিটির কেন্দ্রীয় সভাপতি।
উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-প্রকৌশলী মোঃ আব্দুল কাদের গনি,নির্বাহী প্রকৌশলী, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড,কক্সবাজার।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন – প্রকৌশলী আলী আহমদ,প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ কক্সবাজার সদর উপজেলার সভাপতি।

আরো উপস্থিত ছিলেন – আইডিইবি এর সাধারণ সম্পাদক প্রকৌশলী হেলাল মুরশেদ সোহাগ।
উপ সহকারি কক্সবাজার পৌরসভা প্রকৌশলী মনতোষ চাকমা।কক্সবাজার পলিটেকনিক ইন্সটিটিউট এর শিক্ষক প্রকৌশলী মেহেদী হাসান।


প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ এর জেলা সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ ইব্রাহীম।
এছাড়াও উপস্থিত ছিলেন…সহ-সভাপতি নুরুল আবছার বাপ্পা ও মোঃ ওবাইদুর রহমান সহ-সাংগঠনিক সম্পাদক কক্সবাজার জেলা শাখা,সাংগঠনিক সম্পাদক।উখিয়া উপজেলা শাখা, সাংবাদিক ও প্রকৌশলী মোঃ রাশেদ উখিয়া উপজেলা শাখা, ধর্ম বিষয়ক সম্পাদক ইঞ্জি. মোঃ মোরশেদ,
সভাপতি ইঞ্জি. গিয়াস উদ্দিন দূর্জয় ও সাধারণ সম্পাদক ইঞ্জি. সালামত উল্লাহ
টেকনাফ উপজেলা শাখা।
সহ-সভাপতি ফয়সাল ও সাংগঠনিক সম্পাদক মোঃ ছৈয়দ আলম মহেশখালী উপজেলা শাখা। সভাপতি ইঞ্জি. মোঃ সাইমন ফয়েজ ও সাংগঠনিক সম্পাদক ইঞ্জি. জিসাদ ঈদগাহ উপজেলা শাখা। সভাপতি ইঞ্জি.মিজানুর রহমান পেকুয়া উপজেলা। যুগ্ম সাধারণ সম্পাদক ইমরুল আজিম কক্সবাজার সদর উপজেলা শাখা। যুগ্ম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ ও সাংগঠনিক সম্পাদক ইঞ্জি.আমিরুল কবির ইমন চকরিয়া উপজেলা।
প্রধান অতিথি হিসেবে কেন্দ্রীয় সভাপতি
তৈয়বুর রহমান তোহা অবহেলিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উন্নতি করণ বিভিন্ন দিক নির্দেশনা নিয়ে আলোচনা করেন।
প্রধান বক্তা প্রকৌশলী মোঃ আব্দুল কাদের গণি, নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কক্সবাজার বলেন…
বাংলাদেশকে উন্নয়নের দিকে যাওয়ার জন্য ডিপ্লোমা ইঞ্জিনিয়াররাই সবচেয়ে বেশি অবদান রেখে যাচ্ছে তাই ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবহেলা করার কোন সুযোগ নাই।একটি দেশের উন্নয়নের প্রযুক্তির ভূমিকা অপরিসীম।
প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন কক্সবাজার জেলার শাখার সভাপতি রমজান ইসলাম রুবেল বলেন।কক্সবাজার জেলার রুহিঙ্গা ক্যাম্পে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চাকরির অগ্রাধিকার বাস্তবায়নে সাংগঠনিক ভাবে কাজ করে যাবে বলে আশ্বাস দিয়েছেন।এছাড়াও আইডিবির সহযোগিতা পেলে কক্সবাজার শহরে আইডিবি ভবন নির্মানে প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়র কক্সবাজার শাখার সহযোগিতায় বহুতল ভবন নির্মানের আশ্বাস দেন।
প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ এর নির্বাহী কমিটির কেন্দ্রীয় সভাপতি।প্রকৌশলী মোঃ তৈয়াবুর রহমান তোহা,
কক্সবাজার জেলা ও সকল উপজেলার স্ব স্ব প্রতিনিধির কাছে আইডিবির পক্ষ থেকে ঈদুল ফিতরের শুভেচ্ছা কার্ড বিতরণ করে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।