পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০১৯
– ফাইল ছবি

নোয়াখালীর সোনাইমুড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোখলেছুর রহমান নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ১টার দিকে উপজেলার নাটেশ্বর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব নাটেশ্বর এলাকার আবদুল্লাহপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মোখলেছুর রহমান বেগমগঞ্জ উপজেলার দুর্গাপুর এলাকার ইসহাক মিয়ার ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১১টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

চাটখিল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সামাদ জানান, বেগমগঞ্জ ও সোনাইমুড়ী উপজেলার সীমান্তবর্তী এলাকা আবদুল্লাহপুর গ্রামে সোনাইমুড়ী থানা পুলিশের একটি টিম টহল দিচ্ছিল। রাত ১টার দিকে তারা গাড়ি নিয়ে পূর্ব নাটেশ্বর এলাকায় টহল দেয়ার সময় কিছু বুঝে ওঠার আগেই একদল ডাকাত তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।

এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে ডাকাত সর্দার মোখলেছুর রহমান ঘটনাস্থলেই নিহত হন। দুই পুলিশ সদস্য শাহেদ ও হাবিবুর রহমান আহত হন। অবস্থা বেগতিক দেখে মোখলেছুর রহমানের সহযোগীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে একটি পাইপগান, তিন রাউন্ড গুলি, একটি ব্যবহৃত গুলির খোসা ও তিনটি বড় চাপাতি উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, নিহত ডাকাত সর্দার মোখলেছুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় থানায় ১১টি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন কারাগারে ছিলেন।