পুলিশের নতুন আইজিপি হলেন সাবেক র‍্যাব ডিজি আবদুল্লাহ আল মামুন।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২

ডেস্ক নিউজ ;

গতো (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ পুলিশের সাবেক (আইজিপি) বেনজির আহমেদ অবসরে যাওয়ায় তার স্থানে নতুন আইজিপি হিসেবে নিয়োগ পেয়েছেন সুনামগঞ্জের শাল্লা উপজেলার কৃতি সন্তান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়। নিয়োগ সংক্রান্ত আদেশ ( ৩০ সেপ্টেম্বর) থেকে কার্যকর হবে বলেও জানানো হয়।

গতো বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বেনজীর আহমেদকে অবসরে পাঠানোর কথা জানানো হয়। এর ফলে ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন র‌্যাবের মহাপরিচালক পদে যোগদানের আগে সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিসিএস অষ্টম ব্যাচের এই কর্মকর্তার আগামী ১১ জানুয়ারি অবসরে যাওয়ার কথা। সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে বাহিনী ও সরকারের কাছে সুনাম রয়েছে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের।

পুলিশে অসামান্য অবদান ও অনন্য সেবাদানের স্বীকৃতিস্বরূপ তিনি বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হয়েছেন। গত বছরের ১৮ অক্টোবর চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গ্রেড-১ পদে পদোন্নতি দেওয়া হয়।