পাহাড়তলীর পাড়া মহল্লায় জমজমাট ভোটের আমেজ (কবির -ফোরকান প্যানেল এগিয়ে)

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২১

 

এন আলম আজাদ, কক্সবাজার প্রতিনিধি ;
কক্সবাজার শহরের অন্যতম সামাজিক সংগঠন বৃহত্তর পাহাড়তলী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন আজ সমিতির স্হায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হবে।২০০৭ সালে প্রতিষ্ঠিত এ সমিতির রেজিষ্ট্রেশন নং ৩১৩/০৭।সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা
পর্যন্ত সমিতির ৩১৩ জন সভ্য তাদের ভোটাধিকারে আগামী দু’বছরের জন্য নতূন নেতৃত্ব নির্বচন করবেন।
বহুল প্রত্যাশিত এবারের নির্বাচনে ২ টি প্যানেলে ২২ জন প্রার্থী ১১ টি পদে প্রতিদ্বন্ধিতা করছেন।
নির্বাচনের আনুষাঙ্গিক প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। প্রার্থীরা ইতিমধ্যে ভোটারদের নানা প্রতিশ্রুতি দিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।নির্বাচনকে ঘিরে সমিতির ভোটারদের মধ্যে দারুণ প্রাণ চাঞ্চল্য বিরাজ করছে।
পাহাড়তলীর সর্বত্রই এ সমিতির নির্বাচন নিয়ে চলছে জম্পেশ জল্পনা কল্পনা। প্রার্থীদের ব্যক্তিগত ইমেজের চুলছেরা বিশ্লেষণও করছেন ভোটার থেকে শুরু করে স্হানীয় নাগরিকরা।
এবারের নির্বাচনে ভাগ্যদেবী কার উপর ভর করছে একে অপরের প্রতি এটাই জিজ্ঞাসা।
আলোচনা বির্তকের আড্ডায় সরশ জল্পনা কল্পনা চায়ের কাপে রীতিমত ঝড় তুলছে। সব মিলিয়ে শহরের দক্ষিণ পূর্ব পাহাড়তলী এলাকায় ন নির্বাচনী উৎসব বইছে।সমিতির নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটারের সাথে আলাপে জানাগেছে সব সভ্যরাই এবারের নির্বাচনে যোগ্য প্রার্থীকেই ভোট দেবেন।


সমিতির উন্নয়ন ও শ্রম দিয়ে সদস্যেদের ভাগ্য যারা পরিবর্তন করতে পারবেন এবং যারা ইতিমধ্যে এমন ভূমিকা রেখেছেন তারাই মূল্যায়িত হওয়ার সম্ভাবনা শতভাগ। ইতিমধ্যে ভোট গ্রহণে সমাজ সেবা কার্যালয়ের ১ কর্মকর্তা সহ ৩ জনকে ভোট গ্রহণের দায়িত্বভার অর্পণ করা হয়েছে।
২ টি প্যানেলের মধ্যে কবির কোম্পানী ও ফোরকান খোকনের নেতৃত্বাধীন প্যানেল নির্বাচনী দৌড়ে একধাপ এগিয়ে রয়েছেন।
ভোটারদের সাথে কথা বলে এ প্যানেলই সিংহভাগ পদে জয়ের সম্ভাবনা উঁকি দিচ্ছে।এ প্যানেলের সভাপতি-সাধারণ সম্পাদকের সামাজিক ও বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক পরিচিত রয়েছে।সাধারণ সম্পাদক প্রার্থী ফোরকান আহমদ খোকন ১ ম বারই এ সমিতির নির্বাচন করছেন।তিনি একজন আইনজীবী সহকারী সমিতির বর্তমান সহ ৩ বারের সভাপতি – সম্পাদক।সজ্জন ও পরোপকারী হিসাবে জনপ্রিয়তায় জুড়ি মেলাভার।তাছাড়া ও প্রতিবেশীদের কাছে তিনি আত্মার আত্মীয়। ধার্মিক ও সহজ সরল ফোরকানের বিজয় তাই উজ্জ্বল বলা চলে।এ প্যানেলের সভাপতি প্রার্থী কবির আহমদ কোম্পানিও পাহাড়তলী সমাজের কাছে সহজ সরল ও বিচক্ষণ হিসাবে পরিচিতি লাভ করেছে অনেক আগেই। অর্থশালী হলেও পরোপকারী ও জন সেবক হিসাবে তার রয়েছে সু-খ্যাতি।এসব অভিধানে অভিষিক্ত পাহাড়তলীর এলাকার জনসাধারণ তাকে যোগ্যতার মূুল্যায়িত করেছেন ইতিমধ্যে। এ জন্য তিনি পূর্ব পাহাড়তলী সমাজের সহ-সভাপতি, মানব কল্যাণ সমাজের সভাপতি ও পূর্ব পাহাড়তলী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আসনে অভিষিক্ত হয়েছেন।নির্লোভ সমাজ সেবী হিসাবে বহুল পরিচিত কবির আহমদ কোম্পানি করোনাকালীন সময়ে হতদরিদ্র ও গরীব অসহায়দের আর্থিক ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সহযোগিতা করেছেন অকাতরে।এমনকি ঈদ কোরবানে নিন্ম আয়ের হতদরিদ্র মানুষদের ঈদ উপহার ও কোরবানির মাংস উপহার দিয়ে বিশেষ ভূমিকা রেখেছেন। এসব উদারতা ও মহানুভবতার প্রতিদান ভোটাররা তাকে দেবেন এ বারের নির্বাচনে তা নিঃসন্দেহে বলা যায়।এমন যশখ্যাতির পরিচিতদের সাথে প্রতিদ্বন্ধিতায় অন্য প্যানেলটিও হিসাব কষে এগুচ্ছে। তাই পাহাড়তলীর এ সমিতির নির্বাচনী আমেজ এখন টক অব দ্যা টাউনে মোড় নিয়েছে।
স্হানীয়রা বলছেন সুষ্ঠু ও নিরপেক্ষ এ নির্বাচনে যোগ্য প্রার্থীরা নির্বাচিত হয়ে সমিতির আগামীর ভাগ্য বিনির্মান করবেন এটিই তাদের প্রত্যাশা।

সীমান্তবাংলা / ২৩ ডিসেম্বর ২০২১