পটুয়াখালীর বদরপুরে প্রতিবন্ধী ধর্ষনের অভিযোগ, কুচক্রী মহলের চাপে ভুক্তভোগী পরিবার।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১

 

কুলসুম আক্তার মিতু “
পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালী সদর উপজেলার ২ নং বদরপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড খলিশাখালী এলাকায় (১৩) বছরের প্রতিবন্ধী কিশোরীকে জোর পুর্বক ধর্ষনের অভিযোগ পাওয়া গেছে প্রতিবেশী বাসিন্দা সবুজ তালুকদার (৪২) এর বিরুদ্ধে।ধর্ষক সবুজ মোঃ আকবর তালুকদারের ছেলে।ঘটনাটি সোমবার(০৯-আগস্ট-২০২১ ইং) তারিখ সকালে কিশোরীর বাসায় ঘটে।

সরেজমিনে গিয়ে জানাগেছে, ধর্ষনকারী সবুজ তালুকদার (৪২), প্রতিবন্ধী কিশোরী (১৩), কে খালি বাসায় একা পেয়ে জোরপূর্বক ধর্ষন করে। কিশোরী তার পরিবারের লোকজনকে জানালে তারা বিষয়টি বাড়ির অন্যান্য লোকজন ও ধর্ষকের পিতা আকবর তালুকদারকে জানায়। এঘটনা ধামাচাপা দিতে স্থানীয় একটি কুচক্রী মহল ভুক্তভোগী কিশোরী গরীব হওয়ায় ভয়ে দেখিয়ে রেখেছে তারা মিমাংসার কথা বলছে এবং তা না হলে তাদের পরিবারের ক্ষতি হবে বলে জানায়, কিশোরীর পিতা, মাতা ও নানা।

এবিষয়ে এলাকায় জানতে গেলে ধর্ষক সবুজ তালুকদার ও তার পিতাঃ আকবর তালুকদারকে বাড়িতে পাওয়া যায়নি ঘটনার পর থেকেই পলাতক রয়েছে।বিভিন্ন মাধ্যমে চেষ্টা চালিয়ে বাপ বেটার কোন সন্ধান মেলওনি। তবে বিষয়টি মিমাংসা করে নেয়ার কথা বলছে, স্থানীয় ছোবাহান (দুদু), মজিবর তালুকদার ও কাদের তালুকদার।এসময় আরও কিছু গোপন তথ্য বেড়িয়ে আসে এই ধর্ষক গত ৭ মাস পুর্বে একই বাড়ির আরেক কিশোরীকে ধর্ষন করে গর্ববতী করে।গোপনে গর্বপাত নষ্ট করিয়ে মিমাংসা করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিবেশীদের কাছ থেকে জানাগেছে, সবুজ তালুকদারের নজর খারাপ চরিত্রহীন এর আগেও একটা ধর্ষনের ঘটনা ঘটিয়েছে সবুজ। বাড়ির মানসম্মান বাচাতে গোপনে মিমাংসা করা হয়। এখন আবার আরেকটা ধর্ষনের ঘটনা ঘটিয়েছে এভাবে একের পর এক অপরাধ করে বেচে যাচ্ছে এর প্রতি আইনি পদক্ষেপ নেওয়া উচিত বলে জানান।

এছাড়া ভুক্তভোগী কিশোরী ও তার পরিবারের লোকজন ঘটনার বিষয়ে সত্যতা জানিয়ে বলেন আমরা ও এর বিচার চাই তবে নিকটস্থ থানায় অভিযোগ দিতে পারিনি আমরা গরীব জীবনের ভয়ে চুপ হয়ে যে যা বলছে শুনতে হচ্ছে।

সীমান্তবাংলা / ১০ আগষ্ট ২০২১