নৌকার কোনো ব্যাক গিয়ার নেই: আতিকুল

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০১৯

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোননপত্র জমা দেয়ার শেষ দিন মঙ্গলবার দুপুরে স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থিতার আবেদন জমা দেন তিনি।

মনোনয়নপত্র জমা দিয়ে আতিক বলেছেন, ‌‘আমরা আশা করছি, এবারের নির্বাচন অংশগ্রহণমূলক হবে। কেউ হারবে, কেউ জিতবে, এটাই বাস্তবতা। আমি এর আগে বিজিএমইএ নির্বাচন করেছি। কিন্তু মাঝপথে গিয়ে ইলেকশন বর্জন করি নাই। জনগণের ভোটেই আমরা জিতব। নৌকার কোনো ব্যাক-গিয়ার নাই। নৌকা এগিয়ে চলবে। আমার বিশ্বাস নির্বাচনে জয়ী হব।’

তিনি বলেন, এবারের নির্বাচন অংশগ্রহণমূলক হবে। আর ঢাকাবাসীর জন্য একটি নবসূচনা করার আশা রেখেছেন তাপস।

বিএনপি স্থানীয় সরকার নির্বাচনকে প্রহসনমূলক বলে অভিযোগ করে। এ প্রসঙ্গে আতিক বলেন, ‘এক দল বললে কিন্তু হবে না, সবাই মিলে বলতে হবে। কেউ যদি প্রথম থেকে বলে যে আমরা মাঠে থাকতে পারব না, এটি ওনারা কিভাবে বলে? এটি আমার প্রশ্ন।’

পুনরায় মেয়র নির্বাচিত হলে সবার সহযোগিতায় ডেঙ্গু নির্মূল করা হবে বলে আশ্বাস দেন তিনি। একইসঙ্গে মেয়র হিসেবে নির্বাচিত হলে ক্যাসিনোবাজ কাউন্সিলরদের কোনোভাবে বরদাশত করা হবে না বলেও প্রত্যয় ব্যক্ত করেন আতিক।

এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের যুগ্মসম্পাদক মাহবুব-উল আলম হানিফ, যুগ্ম সম্পাদক বাহাউদ্দিন নাসিম, প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, তাপসের ভাই যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরসহ অনেক কর্মী-সমর্থক ছিলেন।