নরসিংদীতে ভাইয়ের হাতে ভাই খুন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২

মো: খায়রুল ইসলাম :

নরসিংদীর শিবপুরে জমি নিয়ে বিরোধের জেরে বড় ভাইয়ের হাতে সিরাজ খন্দকার (৫০) নামের এক ছোট ভাই খুন হয়েছেন। বুধবার সকাল ১০ টার দিকে মাছিমপুর ইউনিয়নের মিয়ারগাঁও পশ্চিমপাড়া গ্রামে নিহতের নিজের মুরগীর ফার্মে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত সিরাজ খন্দকার শিবপুর উপজেলার মিয়ারগাঁও পশ্চিমপাড়া গ্রামের মৃত আফসার উদ্দিন খন্দকারের ছেলে। শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, সিরাজ খন্দকাররা ছয় ভাই। পিতা আফসার উদ্দিন খন্দকার তার অন্যান্য ছেলেদের চেয়ে দুই গন্ডা জমি বেশী দিয়ে গেছেন সিরাজ খন্দকারকে। এই জেরে দীর্ঘদিন ধরে ইব্রাহিম খন্দকার ও সিরাজ খন্দকার পাল্টাপাল্টি মারামারি, ভয়ভীতি, হুমকি ধমকি দিয়ে আসছিলেন। এতে সিরাজ খন্দকার থানায় ও আদালতে ভাইদের আসামী করে একাধিক মামলা করেন। ফলে ভাইয়েরা তার প্রতি আরও ক্ষিপ্ত হয়। এ নিয়ে এলাকায় স্থানীয়ভাবে একাধিক সালিশ বৈঠক হলেও তাদের বিরোধ থামেনি।

বুধবার সকালে পুনরায় ইব্রাহিম খন্দকার তার নামে আদালত থেকে মামলার নোটিশ পেলে আবারও ক্ষিপ্ত হয়। পরে ইব্রাহীম খন্দকার, তার স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে ছোট ভাই সিরাজ খন্দকারের মুরগির ফার্মের ভিতরে প্রবেশ করে অতর্কিতে হামলা চালায়। এসময় তাকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাথাড়ি মারপিট করে গুরুতর আহত করে। সিরাজ খন্দকারের ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে শিবপুর উপজেলা হাসপাতালে নিয়ে যায়। অবস্থা গুরুতর দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে নরসিংদী সদর হাসপাতাল পাঠায়। নরসিংদী সদর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার সিরাজ খন্দকারকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহতের স্ত্রী মোসলেমা (৪০) গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সালাহউদ্দিন মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। হত্যাকাণ্ডটি জমি সংক্রান্ত বিষয় নিয়ে ঘটেছে। এ ব্যাপারে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার সাথে জড়িত সবাই পালিয়ে গেছে।