নরসিংদীতে আগুনে পুড়ল অন্তত ১০টি দোকান

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১১, ২০২২

মো: খায়রুল ইসলামঃ
নরসিংদীর রায়পুরা পৌর এলাকার হাসিমপুর মৌলভীবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৮ থেকে ১০টি দোকান পুড়ে গেছে। মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে। স্থানীয়দের ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস ও থানা-পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।
তবে আগুন নিয়ন্ত্রণে আসার আগেই চালের গোডাউন, মাছের আড়তসহ ৮-১০টি দোকান ভস্মীভূত হয়ে যায়। মালামালসহ প্রায় কোটি টাকার ক্ষয় ক্ষতির ধারণা করা হচ্ছে।

আগুনে পুড়ে যাওয়া দোকানের মধ্যে রয়েছে পিযুশ পাল মুদির দোকান, আবুল মিয়া চালের গোডাউন, অনুকূল মাছের আড়ত, ইনফল মিয়ার হার্ডওয়্যারের দোকান, হোসেন মিয়ার মুদির দোকান, রেহমান মিয়ার বস্তা ঠোঙার কারখানা ও লিটন মিয়ার মুদি দোকান।

স্থানীয় একজন বাসিন্দা জানান, এলাকার মাইকিং করার পর সঙ্গে সঙ্গে ১টা ২০ মিনিটে দৌড়ে বাজারে আসি। আনুমানিক ২টা ৩০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনের সূত্রপাত সম্ভবত মাছের আড়ত দোকান থেকে হতে পারে।

রায়পুরা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’