নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার চেতনা ছড়িয়ে দিতে পাবনায় পতাকা উৎসব

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯

পাবনা প্রতিনিধি: পাবনায় প্রথমবারের মত মহান বিজয় দিবস উপলে জাতীয় পতাকা হাতে হাজারো কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে। পাবনা জেলা পুলিশ ও সামাজিক সংগঠন পাঠশালার উদ্যোগে আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর ২০১৯) সকাল ১০ টায় সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ কর্মসূচির অংশ হিসেবে নির্ধারিত সময়ের আগে থেকেই বিভিন্ন স্কুল-কলেজের সহস্রাধিক ছাত্র-ছাত্রী জাতীয় পতাকা হাতে নিয়ে এডওয়ার্ড কলেজ মাঠে সমবেত হতে থাকে। এ সময় মাঠে উপস্থিত হন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক, সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী ও সাধারণ জনতা। সকাল ১০টা বাজার সঙ্গে সঙ্গেই সহস্রাধিক শিার্থী সমবেতভাবে গেয়ে ওঠেন জাতীয় সংগীত। তাদের সঙ্গে সুর মেলান আগত অতিথিবৃন্দ।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য দেন জেলা প্রশাসক কবীর মাহমুদ, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্য প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদার, প্রেসকাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রীতম কুমার দাস, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, জেলা যুবলীগের আহ্বায়ক ও মাসপো গ্রুপের ব্যব¯’াপনা পরিচালক আলী মর্তুজা বিশ্বাস সনি, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা, পাঠশালার সভাপতি স্বাধীন মজুমদার প্রমুখ। অনুষ্ঠানের সভাপতি পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বলেন, নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতেই এই আয়োজন করা হয়।

ছবির ক্যাপশন: পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে জাতীয় পতাকা হাতে নিয়ে জাতীয় সংগীত পরিবেশন করছে জেলার বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা