তানোরে আলু ক্ষেতে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ১৬, ২০২১

 

পারভেজ মামুন”চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশ ফ্লাইন একাডেমির রাজশাহীর একটি প্রশিক্ষিত ঝ২-অএএ বিমান প্রশিক্ষণ চলাকালীন সময় তানোর উপজেলার লালপুর গ্রামের আলু ক্ষেতের মধ্যে আছঁড়ে পড়েছে। বিমানে একজন ক্যাপ্টেন ও একজন প্রশিক্ষক ছিলেন। দুজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা। বিমানটিতে ছিলেন, ক্যাপ্টেন মাহাফুজ ও প্রশিক্ষক (ট্রেনিং) নাহিদ হাসান। ক্যাপ্টেন মাহাফুজের মাথায় সামান্য ইনজুরি হয়েছে। পরে রাজশাহী বিমান বন্দরের একটি গাড়ি এসে দুজনকে হাসপাতালে নিয়ে যান।
মঙ্গলবার বেলা দুটার দিকে উপজেলার আড়াদিঘি ও লালপুর বড় মাঠে আলুর ক্ষেতের মধ্যে পড়ে যায়। ঘটনার পর পরেই তানোর ফায়ার সার্ভিস ও থানা পুলিশ গিয়ে উপস্থিত হন। বিমানের দুর্ঘটনা এড়াতে পানি ছুড়েন ফায়ার সার্ভিসের কর্মিরা। বিমানটিকে দেখার জন্য মুহূতেই ছুটে আসেন হাজার হাজার উৎসুখ জনতা।
এদিকে, বিমান দুর্ঘটনার স্থান পরিদর্শন করেছেন রাজশাহী বিমান বন্দরের ম্যানেজার দিলারা পারভিন ও রাজশাহী জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (গোদাগাড়ী সার্কেল) আব্দুল রাজ্জাক। তারা দুর্ঘটনা কবলিত বিমানের জায়গা ঘুরে দেখেন এবং ক্যাপ্টেন মাহাফুজ ও প্রশিক্ষিত নাহিদ হাসারে সঙ্গে কথা বলেন।


তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাকিবুল হাসান বলেন, ঘটনার পরপরেই তারা এখানে এসেছেন। ক্যাপ্টেন মাহফুজ তাকে জানিয়েছেন রাজশাহীর বিমান বন্দর হতে দুপুর দেড়টার সময় উডায়নের ৪০ মিনিট পরে বিমানের যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তারা রাজশাহী বিমানবন্দরে পৌঁছানোর চেষ্টায় ছিলেন। কিন্তু কিছুতেই বিমান নিয়ন্ত্রণ করতে পারছিলেন না। অবশেষে ক্যাপ্টেন সিন্ধান্ত নেন খোলা মাঠেই বিমান জরুরি অবতরণ করার। সে অনুযায়ী তানোরের বড় মাঠের মধ্যেই তারা অবতরণ করেন। তবে ক্ষেতের মধ্যে উচু-নিচু আইল থাকায় বিমানটি অবতরণের সময় উল্টে যাই। এতে ক্যাপ্টেন মাহাফুজ সামান্য আঘাত পেয়েছেন। বিমানের ক্ষতি হয়েছে। বিমানটি পুলিশ পাহারায় আছেন।

সীমান্তবাংলা/ শা ম/ ১৬ মার্চ ২০২১