ঢাবির ছাত্রী ধর্ষণের আলামত মিলেছে

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২০

ঢাকা: রাজধানীর কুর্মিটোলায় ঝোঁপে ধর্ষণের শিকার ঢাবির সেই ছাত্রীকে ধর্ষণের আলামত মিলেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেলের ফরেসনসিক বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ।

তবে ধর্ষণের ঘটনায় এক না একাধিক ব্যক্তি জড়িত তা নিশ্চিতে ওই ছাত্রীর কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে জানিয়েছেন।

এর আগে ওই ছাত্রীর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা তার চিকিৎসার করণীয় নির্ধারণে বৈঠক করেছেন।

সোমবার (০৬ জানুয়ারি) দুপুরে বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন ঢামেকের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) সমন্বয়কারী ডা. বিলকিস বেগম। বর্তমানে তিনি ছুটিতে আছেন জানিয়ে বলেন, ছুটিতে থাকলেও ওই ছাত্রীর চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করছি।

মঙ্গলবার (৭ জানুয়ারি) ওই ছাত্রীর রেডিওলজি (বয়স নির্ধারণ) পরীক্ষা করা হবে। এছাড়া বোর্ডের সিদ্ধান্তক্রমে আরো কিছু পরীক্ষা দেওয়া হয়েছে, সেগুলো সম্পন্ন করা হবে।

মেয়েটি অ্যাজমা রোগে আক্রান্ত জানিয়ে ডা. বিলকিস বেগম বলেন, ফরেনসিক পরীক্ষায় তার গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। মানে ঘটনার সময় ধর্ষক তার গলা চেপে ধরেছিল। এই কারণে চিকিৎসাধীন মেয়েটির কথা বলতে একটু কষ্ট হচ্ছে। বোর্ডের সদস্য নাক-কান-গলা বিভাগের চিকিৎসকরা তাকে দেখেছে।

তবে ধর্ষণের ঘটনায় একজন অপরাধী, তাকে ধরার চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ্ত কুমার চক্রবর্তী।

রোববার (০৫ জানুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে কুর্মিটোলা বাসস্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই ছাত্রীকে মুখ চেপে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তি। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে ১০টার দিকে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে অবিস্কার করেন। সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢামেক জরুরি বিভাগে নিয়ে আসা হয়।