ডিমলায় স্কুল খোলায় শিক্ষার্থীদের ও অভিবাকদের স্বস্তি প্রকাশ !!

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১

 

আমিনুর রহমান দুলাল,
‘ডিমলা(নীলফামারী)প্রতিনিধিঃ

এ ব্যপারে উপজেলা শিক্ষা অফিসার জনাব স্বপন কুমার দাস বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকল প্রকার সু রক্ষার ব্যবস্থা রেখে সরকারি নির্দেশনা মোতাবেক আজ পঞ্চম ও তৃতীয় শ্রেণি ক্লাশ চলছে।

আমি গুগল মিটের মাধ্যমে ২১ টি স্কুল মনিটরিং করেছি। শিক্ষক গন নিয়ম মেনে কাজ করছেন।

সহকারী শিক্ষা অফিসার মোঃ ফিরোজুল আলম বলেন, স্বাস্থ্য বিধি মেনে চলছে পাঠ দান ও শিখন ঘাটতি নির্ণয়ের কাজ।

মোঃ আফজালুল হক বলেন, আমার ক্লাস্টারের গুগোল মিটের মাধ্যমে ১৫টি বিদ্যালয়ের সকল কার্যাবলী মনিটরিং করি। স্বপন রামকৃষ্ণ রায় বলেন,আজ আমি ২৬ টি বিদ্যালয় গুগল মিটের মাধ্যমে মনিটরিং করি, এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করি।

এ,কে,এম, সাজ্জাদুজ্জামান বলেন, আমি আজ ২৪ টি স্কুল গুগল মিটের মাধ্যমে মনিটরিং সহ বিদ্যালয়ের সার্বিক বিষয়ে মতবিনিময় করেছি। শিক্ষার্থীদের বিদ্যালয়ে আনার ব্যপারে শিক্ষকগন কে আরো মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছি।

এ ছারা তিনি আরও বলেন
দুর্গম চর অঞ্চলের ২টি বিদ্যালয় পরিদর্শন কালে পুর্ব ছাতুনামা আমিন পাড়া এবং ছাতুনামা মধ্যে চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে আমীনপাড়া বিদ্যালয়টির মূল স্থাপনা বর্তমানে তিস্তা নদীর মাঝে অবস্থান করছে। শিক্ষকগন স্থায়ী ভাবে বাঁধের উপর ঘর তৈরি করে ক্লাশ নিচ্ছেন।

ছাতুনামা মধ্যে চর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি সরকারি হলেও শিক্ষকগন এখনো গেজেট ভূক্ত হয় নাই। বিদ্যালয়ের ভবনে বন্যার পানি উঠলেও বর্তমানে নদীর পানি নেমে যাওয়া সেখানে পাঠদান ছলছে। স্কুল খোলার ব্যাপারে নাইতারা এম,এ ৫ম শ্রেণিতে পড়া মুন্নার বাবা ছমির মিয়া বলেন, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় বাচ্চারা পরা লেখায় অমনোযোগী ছিল।এখন শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ায় ছাত্র -ছাত্রীদের আগ্রহ জাকবে।

সীমান্তবাংলা / ১২ সেপ্টেম্বর ২০২১