টেকনাফে ফারজানার প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ৬, ২০২৩

 

ফিরে এসো ‘মা’ তুমিহীনা আমরা আশ্রয়হীন

নিজস্ব প্রতিবেদক :

পৃথিবীর সবচেয়ে মি’ষ্টি একটি শব্দ হচ্ছে মা। মায়ের কাছে একটি সন্তান যেমন তার জগৎ তেমনি সন্তানের কাছে তার মা-ই সব। আর এজন্য মা এবং সন্তানের মধ্যকার সম্পর্কটি সবচেয়ে মধুর। গত বছর ২০২২ সালের রবিবার (৫জুন) ফুয়াদ আল খতিব হাসপাতালে ডাক্তারের ভূল চিকিৎসায় মারা যান টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়ার বাসিন্দা জিয়াউর রহমানের স্ত্রী ফারজানা ইয়াছমিন(ইন্নালিল্লাহি……রাজিউন)। মৃত্যুকালে তিন শিশু সন্তান রেখে পৃথিবীর মায়া ‘ত্যাগ করেন তিনি। গত (৫জুন) ফারজানার প্রথম মৃত্যু বার্ষিকী পালন করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিজ বাড়িতে দোয়া মাহফিল ও খতমে কোরআনের আয়োজন করা হয়। মরহুমার পরিবারের পক্ষ থেকে করুনাময় আল্লাহর কাছে বিশেষ প্রার্থনা করা হয়েছে তিনি যেন মমতাময়ী তিন সন্তানের মাকে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা করে দেন।

এদিকে মাকে হারিয়ে মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে অবুঝ তিন শিশু আলিফ, আয়মান ও মাজিয়া জান্নাতের। তারা গগণবিদারী কান্নায় বলেন ফিরে এসো মা তুমিহীনা আমরা আশ্রয়হীন। তাদের কান্নায় চোখের পানি ধরে রাখতে পারেননি মৃত্যু বার্ষিকীতে উপস্থিত আত্মীয়-স্বজনেরা।

উল্লেখ্য, গত বছর কক্সবাজার শহরের ফুয়াদ আল খতিব হাসপাতালের নারী চিকিৎসক ফাতিমা জান্নাতের কাছে পরামর্শ নিতে যান সন্তান সম্ভবা জিয়াউর রহমানের স্ত্রী ফারজানা ইয়াছমিন। কিন্থু ডাক্তারের ভুল চিকিৎসায় প্রান দিতে হয়েছে ফারজানাকে।