টেকনাফে অপহৃত শিশুকে উদ্ধার করলো পুলিশ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ৭, ২০২৩

কক্সবাজারের টেকনাফের লেদা থেকে অপহৃত শিশু সূর্যকে (৮) রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছ থেকে মুক্তিপণ ছাড়া উদ্ধার করেছে পুলিশ।

অপহরণের শিকার মোহাম্মদ হোছন সূর্য (৮) টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দক্ষিণ লেদা ৮ নং ওয়ার্ডের বাসিন্দা সুলতান আহমেদের ছেলে।

আজ বুধবার (৭ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম।

টেকনাফ মডেল থানার ওসি আবদুল হালিম জানান,  অপহৃত শিশু মোহাম্মদ হোছন সূর্য্য গত ৪ জুন লেদা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে অপহরণের শিকার হয়। অপহরনকারীরা তার মা-বাবাকে ফোন করে ৩০ লাখ টাকা মুক্তিপন দাবি করে। ওইদিনই অপহৃত শিশুর বাবা সুলতান আহমদ টেকনাফ থানায় নিখোঁজ ডায়েরি করেন। এরপর থেকে টেকনাফ থানা পুলিশ ভিকটিমের পরিবারকে সাথে নিয়ে শিশুটি উদ্ধারে অভিযানে যায়। পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে একাধিকবার গহীন পাহাড়সহ বিভিন্ন জায়গায় তাকে উদ্ধারে অভিযান পরিচালনা করে। পুলিশী তৎপরতা ও সাড়াশি অভিযানের কারণে অপহরণকারীরা গতকাল মঙ্গলবার (৬ জুন) রাত সাড়ে ৮টার দিকে লেদা সড়কে অপহৃত শিশু মোহাম্মদ হোছন সূর্য্যকে (০৮) আহত অবস্থায় রেখে যায়। পুলিশ শিশুটিকে সেখান থেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি পাঠিয়ে দিয়েছে।

ওসি আবদুল হালিম জানান, পুলিশের সাড়াশি অভিযানের কারণে অপহরণকারীরা শিশুটিকে সড়কের উপর ফেলে চলে যায়। রোহিঙ্গা ও স্থানীয় সন্ত্রাসীরা মিলে শিশুটিকে অপহরণ করেছিল বলে ধারণা করা হচ্ছে। অপহরণকারী চক্রকে ধরতে অভিযান চলমান রয়েছে বলে জানান ওসি।