টানা বৃষ্টিতে পানিবন্ধি উখিয়ার রাজাপালং এর শতাধিক পরিবার, ব্যাপক ক্ষয়ক্ষতির অভিযোগ।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ১, ২০২১

 

বিশেষ প্রতিনিধি ;
উখিয়ার রাজাপালং ইউনিয়নের, ২নং ওয়ার্ডের আলীমোরা ব্র্যাক অফিস সংলগ্ন রায়হান উদ্দিন জনি’র বাড়ি আবারো গতবারের মতো একি অবস্থা হয়েছে বলে জানান অতিরিক্ত ক্ষতিগস্ত। টানা দুদিনের ভারী বর্ষনে জোয়ারের পানিতে খালের পার ভেঙ্গে এলাকার রায়হানের বাড়ীসহ প্রায় অর্ধশতাধিক পরিবার ক্ষতিগস্ত হয়েছে বলে এ প্রতিবেদক জানিয়েছেন।

গতো মঙ্গলবার ও বুধবার দুদিনের টানা বৃষ্টি উখিয়ায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে যাতে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েই চলেছে। বৃষ্টির পানি আর পাহাড়ী ঢল ও জোয়ারের পানিতে খাল বিল একাকার হয়ে পড়েছে। ব্যাপক বর্ষণে ৪নং রাজাপালং ইউনিয়নের ২নং ওয়ার্ডের আলীমোরা ব্র্যাক অফিস সংলগ্ন আব্দুল হালিমের ছেলে রায়হান উদ্দিন জনি’র বাড়িটিতে ক্ষয়ক্ষতির পরিমান বেশি বলে স্থানীয় সুত্র জানিয়েছে।

এ ব্যপারে স্থানীয় ইউপি সদস্য সালাউদ্দীন বলেন ২নং ওয়ার্ডের ৩টি গ্রামের ৪/৫ শত মানুষ পানি বন্দী ও প্রায় শতাধিক ঘরবাড়িতে পানি ঢুকে গেছে, এতে এই ওয়ার্ডের অবস্থা খুবেই নাজুক, এ ব্যপারে তিনি উখিয়া উপজেলা প্রশাসনের সহযোগীতা চেয়েছেন। তিনি আরো বলেন পানি নিষ্কাষন ব্যবস্থা না রেখে যত্র তত্র বাড়ী নির্মানের কারনে স্থানীয় জনসাধারনকে আজ এই ভোগান্তি পোহাতে হচ্ছে, এ বিষয়ে তিনি স্থানীয় প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেন।

সীমান্তবাংলা / ১ আগষ্ট ২০২১