চুয়াডাঙ্গায় দিনে দুপুরে সোনালী ব্যাংকে ডাকাতি, ৯ লাখ টাকা নিয়ে গেছে তিন যুবক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২০

সীমান্তবাংলাঃ চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার সোনালী ব্যাংকের উথলী শাখায় কর্মকর্তা-কর্মচারীদের জিম্মি করে ৮ লাখ ৮২ হাজার টাকা লুট করে নিয়ে গেছে তিন যুবক। রোববার (১৫ নভেম্বর) দুপুরের দিকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে তিন যুবক এ ডাকাতি করে।

ডাকাতি শেষে একটি মোটরসাইকেলযোগে চলে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাদের পিছু ধাওয়া করলেও আটক করতে ব্যর্থ হয়।

সোনালী ব্যাংক উথলী শাখার ব্যবস্থাপক আবু বক্কর সিদ্দিক বলেন, ‘দুপুর ১টার দিকে ব্যাংকের সমস্ত কর্মকর্তা-কর্মচারীরা যার যার কাজে ব্যস্ত ছিলেন। ওই সময় তিনজন ব্যক্তি হেলমেট পরা অবস্থায় ব্যাংকের ভেতরে প্রবেশ করে। তারা প্রথমে নিরাপত্তারক্ষীদের অস্ত্রের মুখে জিম্মি করে গেট বন্ধ করে দেয়। ব্যাংকে উপস্থিত সবাইকে অস্ত্রের ভয় দেখিয়ে সবার কাছে থাকা মোবাইল ফোনগুলো ছিনিয়ে নেয়। তারা আমাদের গুলি করার হুমকি দিয়ে ব্যাংকের ভেতরে জিম্মি করে প্রায় ৯ লাখ টাকা নিয়ে দ্রুত সটকে পড়ে।

প্রত্যক্ষদর্শী রাসেল হোসেন মুন্না বলেন, ‘ব্যাংকের টাকা লুট করে তিন জন ব্যক্তি মাথায় হেলমেট পরা অবস্থায় মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার সময় তাদের পেছনে আমরা ধাওয়া করি। কিন্তু তারা তাদের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে আমাদের গুলি করার হুমকি দিলে আমরা ভয়ে আর এগোতে পারিনি। তারা জীবননগর উপজেলার ডুমুরিয়ার রাস্তা দিয়ে আন্দুলবাড়িয়ার দিকে চলে যায়।’

জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘সোনালী ব্যাংকের উথলী শাখা থেকে ৮ লাখ ৮২ হাজার টাকা লুট হওয়া খবর পেয়েছি। আমরা লুটেরাদের আটক করার চেষ্টা চালাচ্ছি। দ্রুতই তাদের আটক করা সম্ভব হবে।

( সীমান্তবাংলা/ শা ম/ ১৫ নভেম্বর ২০২০)