চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৫৯ বিজিবি’র হেরোইন ও ফেন্সিডিল উদ্ধার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ২৪, ২০২১

পারভেজ মামুন”চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ-

চাঁপাইনবাবগঞ্জ জেলার চামুচা ও সোনামসজিদ সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযানে হেরোইন ও ফেন্সিডিল উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ৫৯ বিজিবি সদস্যরা। ২৩ মে রবিবার রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত এই অভিযানে চামুচা এলাকা থেকে ৯০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১৮ লক্ষ টাকা। অন্যদিকে রবিবার রাত সাড়ে সোনামসজিদ এলাকার পিরোজপুর থেকে ১৮২ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৭২ হাজার ৮’শ টাকা।

রহনপুর ৫৯ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি পৃথক অভিযানের বিষয়টি সত্যতা নিশ্চিত করে পৃথক প্রেসনোটে জানান, ২৩ মে রবিবার রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত অত্র ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলম এর নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস সহ চামুচা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে সীমান্তবর্তী সন্দেহজনক এলাকায় মাদকদ্রব্য তল্লাশী কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে ২৩০০ ঘটিকায় চামুচা বিওপির দায়িত্বপূর্ণ এলাকা সীমান্ত মেইন পিলার ১৯৮ হতে আনুমানিক ৭০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চামুচা গ্রাম হতে ৯০০ গ্রাম হেরোইন আটক করতে সক্ষম হয়, যার সিজার মূল্য ১৮ লক্ষ টাকা।

অপর এক অভিযানে ২৩ মে রবিবার রাত সাড়ে ৮টার দিকে সোনামসজিদ বিওপির সুবেদার মোঃ হাফিজুর রহমান এর নেতৃত্বে টহল দল দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/১-আর হতে আনুমানিক ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পিরোজপুর নামক স্থান হতে মালিকবিহীন ১৮২ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করতে সক্ষম হয়। যার সিজার সিজার মূল্য-৭২ হাজার ৮’শ। উদ্ধারকৃত হেরোইন ও ফেন্সিডিল এর ব্যাপারে প্রয়োজনীয় আইনগত কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

সীমান্তবাংলা/রোহিত/২৪ মে