চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে নিহত যুবকের মরদেহ নিচ্ছে না বিজিবি

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২

পারভেজ মামুন”চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ-

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমন্তে গুলিবিদ্ধ হয়ে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ ফেরত দিতে চাইলেও নিচ্ছে না বিজিবি। শনিবার এ তথ্য জানান ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আমির হোসেন মোল্লা।
এর আগে মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ ৭০ শশ্মানী ক্যাম্পের সদস্যদের গুলিতে নিহত হন শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের আজমতপুর ঢুলিপাড়া গ্রামের আবু তাহের দুখুর ছেলে ইব্রাহিম হোসেন।

শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মনিরুল ইসলাম জানান, মঙ্গলবার দিবাগত রাতে আজমতপুর সীমান্ত ফাঁড়ি এলাকায় বিএসএফ সদস্যদের গুলিতে আহত হন ইব্রাহিম। তবে মরদেহ এখনো ফেরত নেয়নি বিজিবি। হয়ত নিবে কিন্তু একটু দেরি করছে।

এদিকে নিহতের চাচাতো ভাই শরিফুল ইসলাম জানান, তিনদিন পেরিয়ে গেলেও মরদেহ ফেরত নিচ্ছে না বিজিবি। একাধিকবার তাদের সঙ্গে যোগাযোগ করলেও বিজিবি কোন সাড়া দিচ্ছে না। তারা বার বার বলছেন, গুলি করে বিএসএফ বাংলাদেশীদের মারবে আর আমরা মরদেহ ফেরত নিব।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আমির হোসেন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। তারা জানিয়েছে- একটি মরদেহ তাদের কাছে রয়েছে। তবে মরদেহ ফেরত নেওয়ার বিষয়ে তিনি বলেন, তারা (বিএসএফ) পাখির মত বাংলাদেশের মানুষকে মারতে পারে না। ফলে মরদেহ ফেরত নিচ্ছি না।

সীমান্তবাংলা/রম/২২ জানুয়ারি ২০২২