“চাঁদের উঠোনে প্রেমের শিশির” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২

 

প্রতিনিধি (উখিয়া) কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার তরুণ কবি সিরাজুল কবির বুলবুলের প্রথম কাব্যগ্রন্থ “চাঁদের উঠোনে প্রেমের শিশির” এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার বিকেলে উপজেলার সাহিত্য, সংস্কৃতি ও নাট্য বিষয়ক সংগঠন উখিয়া সাহিত্য কুঠির প্রাঙ্গণে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও লোক গবেষক মাষ্টার শাহ আলমের সভাপতিত্বে দেশের বিভিন্নপ্রান্ত থেকে আগত স্বনামধন্য সাহিত্যক, প্রাবন্ধিকসহ কবিরা অংশ নেন।

অনুষ্ঠানের অতিথি টেকনাফ কলেজের অধ্যাপক কবি সিরাজুল হক সিরাজ বলেন, ” কাব্যগ্রন্থটির কবিতাগুলো অসাধারণ, আশা করছি কবিতাগুলো পাঠকমহলে জনপ্রিয়তা লাভ করবে।”

বাংলাদেশ, বাস্তুচ্যুত রোহিঙ্গা, মেজর সিনহা, আববার সহ প্রেম-জীবন কেন্দ্রিক বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়বস্তু নিয়ে লেখা কবিতা স্থান পেয়েছে কাব্যগ্রন্থটিতে।

কবি সিরাজুল কবির বুলবুল জানান, ” আমার এই কাব্যগ্রন্থে ৭৩ টি কবিতা আছে, জাতীয় সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান কাব্যকথা বইটি প্রকাশ করেছে। আশা করছি পাঠকদের গ্রন্থটি ভালো লাগবে”।

অনুষ্ঠানে কবি ও অধ্যাপক জি এম সামদানী, অধ্যাপক ও অনুবাদক উজ্জ্বল দেব,কবি হাসান কামরুল, কবি নিলয় রফিক সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সীমান্তবাংলা / ২৮ জানুয়ারী ২০২২