চট্রগ্রামে নির্বাচনী দায়িত্ব পালনকালে ম্যাজিষ্ট্রেটের গাড়ীতে ককটেল হামলা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২০

 

চট্টগ্রামের লোহাগড়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল, জাল ভোটের খবর পেয়ে কেন্দ্রে গেলে দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের গাড়িটি দুর্বিত্তের ককটেল হামলার শিকার হয়।

এ ঘটনায় ম্যাজিস্ট্রেটের গাড়ির চালক আহত হয়েছেন। তবে লোহাগাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী সুস্থ আছেন বলে জানা গেছে।

কেন্দ্র দখল, জাল ভোটসহ নানা সহিংসতার মধ্য দিয়ে চট্টগ্রামের ৬ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়।

চট্টগ্রামের লোহাগাড়া ও ফটিকছড়ি উপজেলায় বেশ কয়েকটি কেন্দ্রে সহিংসতার কারণে লোহাগাড়া শাহ পীর এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে এক ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল।

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের গাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটে। সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং আমিরাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর আমিরাবাদ বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট এবং কেন্দ্র দখলের খবর পেয়ে ঘটনাস্থলে যান লোহাগাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী। এ সময় তার গাড়ি লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

এতে গাড়ি চালক মো. শাহেদ (৩০) গুরুতর আহত হন। সেখান থেকে তাকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর আমিরাবাদ বিদ্যালয় কেন্দ্রে ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসানের গাড়ি লক্ষ্য করে ককটেল হামলা চালানো হয়। তবে ককটেল সরাসরি গাড়িতে আঘাত না করায় এতে কেউ হতাহত হননি।

( সীমান্তবাংলা/ শা ম/ ২০ অক্টোবর ২০২০)