চকরিয়ায় ইমামের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মানববন্ধন 

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২১

 

প্রেস বিজ্ঞপ্তি ;
গত ২৪ সেপ্টেম্বর-২১ ইং রোজঃ জুমাবার রাতে চকরিয়া উপজেলাধীন পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাসিন্দা ও ইলিশিয়া মাঝেরপাড়া জামে মসজিদের সম্মানিত ইমাম ও খতিব হাফেজ মাওলানা ফরিদুল আলমের বাড়িতে তার অসুস্থ ছেলেকে দেখতে আসা দুই মেহমানকে লক্ষ্য করে এলাকার চিহ্নিত সন্ত্রাসী কর্তৃক টর্চের আলো মারার কারণ জিজ্ঞেস করায় ইমাম সাহেবকে নৃশংসভাবে হামলা এবং বসতবাড়ি ভস্মীভূত করেন। এই ন্যক্কারজনক ঘটনায় সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও তার উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে ২৮।৯।২০২১ ইং রোজ মঙ্গলবার বাদে আছর ইসলামী আন্দোলন বাংলাদেশ চকরিয়া পশ্চিম ( মাতামুহুরী) থানা শাখার উদ‍্যোগে উপজেলা সভাপতি মুফতি শামসুল হক কাসেমী-এর সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা এহসানুল হক হাকিমী-এর সঞ্চালনায় হাজার হাজার জনতা নিয়ে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটি চকরিয়া উপজেলা শাখার সম্মানিত সদর মাওলানা সরওয়ার আলম কুতুবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কক্সবাজার জেলা শাখার বিপ্লবী সভাপতি ছাত্রনেতা মোঃ মোরশেদ কারীমি, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কোরালখালী মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা আব্দুর রহমান সাহেব, উপস্থিত ছিলেন হামলার শিকার মাওলানা হাফেজ ফরিদুল আলম, মানবাধিকার কর্মী মাওলানা লোকমান হাকিম, ইসলামী আন্দোলন বাংলাদেশ মাতামুহুরী শাখার সহ-সভাপতি মাওলানা শাহজাহান, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রহিম, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আমানুল্লাহ আমান, প্রশিক্ষণ সম্পাদক ক্বারী সৈয়দ আহমদ, চকরিয়া দক্ষিণ থানা শাখার সেক্রেটারি হাফেজ মনসুর আলম তৌহিদী, উত্তর থানা শাখার প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুর রহমান, ইসলামী যুব আন্দোলন মাতামুহুরী শাখার সভাপতি যুবনেতা মাওলানা সাইফুন্নুর, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ইশা ছাত্র আন্দোলন মাতামুহুরী শাখার সভাপতি মোহাম্মদ ওসমান গনী, সাধারণ সম্পাদক মোহাম্মদ তোহেল, উত্তর শাখার দায়িত্বশীল গিয়াস উদ্দিন সহ আইএবি ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ, সদস্য,সমর্থক এবং আপামর জনসাধারণ।

সভাপতির বক্তব্যে মুফতী শামসুল হক কাসেমী বলেন যে, একটি স্বাধীন সার্বভৌম দেশে সম্মানিত ব্যক্তি হলেন, মসজিদের ইমাম কিন্তু টর্চ লাইটের আলো চোখে মারার কারণ জিজ্ঞেস করলে নৃশংসভাবে হামলা করা এবং তার বসতঘর জ্বালিয়ে ছারখার করে দেয়া কোনভাবেই বরদাশ্ত করা যায় না। অতএব চকরিয়া প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি যে, হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির এবং যথাযথ ক্ষতিপূরণের ব্যবস্থা করুন। অন্যথায় আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ যেকোনো কঠিন কর্মসূচি নিতে বাধ্য হব।

মানববন্ধনে কুতুবী সাহেব প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া প্রশাসনকে লক্ষ্য করে বলেন যে, হামলাকারী সন্ত্রাসীদেরকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক এবং পরিপূর্ণ ক্ষতিপূরণের ব্যবস্থা করা হোক। অন্যথায় যেকোনো পরিস্থিতির জন্য চকরিয়া প্রশাসনকে প্রস্তুত থাকতে হবে এবং একজন আলেমের রক্ত নিয়ে হোলি খেলবে চকোরিয়ার আলেমসমাজ আঙ্গুল চোষে চোষে বসে থাকবে না।

বিশেষ অতিথি বক্তব্যে মুরশেদ কারিমী বলেন যে, ১৯৭১ সনে জনগণের নিরাপত্তা বাস্তবায়নের জন্য এবং মজলুম জনতার অধিকার বাস্তবায়ন করার জন্য বাংলাদেশকে স্বাধীন করা হয়েছে কিন্তু স্বাধীনতার 50 বছর পার হলেও মজলুম জনতার নিরাপত্তা ও মা বোনদের নিরাপত্তা বাস্তবায়ন হয়নি। এদেশে নিরাপত্তা বাস্তবায়নের জন্য আরেকটি বিপ্লব করতে হবে। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিপূরণ না দিলে এর প্রতি উত্তর দিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সহযোগী সংগঠন প্রস্তুত। নির্যাতিতদের পাশে ইসলামী আন্দোলন বাংলাদেশ ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।

উক্ত মানববন্ধনে অন‍্যন‍্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলমী যুব আন্দোলন মাতামুহুরী শাখার সভাপতি মাওলানা সাইফুন্নুর, হামলার শিকার, হাঃ ফরিদুল আলম, উনার বড় ছেলে মাওঃ আব্দুল মান্নান, মানবাধিকার কর্মী মাওঃ লোকমান হাকিম প্রমূখ ব‍্যক্তিবর্গ।

পরিশেষে ইসলামী আন্দোলন বাংলাদেশ মাতামুহুরী সাংগঠনিক উপজেলা শাখার বিপ্লবী সভাপতি এবং ভেওলা মানিকচর ইউনিয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মুফতি শামসুল হক কাসেমী সাহেবের মোনাজাতের মাধ্যমে মানববন্ধনের আনুষ্ঠানিক পরিসমাপ্তি ঘোষণা করা হয়।

সীমান্তবাংলা / ২৯ সেপ্টেম্বর ২০২১