গাজীপুরে মুক্তিযোদ্বা ও স্বাধীনতার বিরুদ্বে যুবলীগ নেতার শ্লোগান দেয়ার ভিডিও ভাইরাল

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২০

সীমান্তবাংলা নিউজ ডেস্কঃ গাজীপুরের শ্রীপুরে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার বিরুদ্ধে স্লোগান দেওয়া স্থানীয় এক যুবলীগ কর্মীর ভিডিও ভাইরাল হয়েছে। এ ঘটনার পর ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় রাজনৈতিক নেতারা। প্রতিবাদ হয়েছে ফেসবুকেও।

জানা গেছে, সোমবার বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার এলাকার সুফিয়া স্পিনিং মিলের সামনে উপজেলার তেলিহাটী ইউনিয়ন যুবলীগ কর্মী শিপু সুলতানের নেতৃত্বে এক বিক্ষোভের আয়োজন করা হয়।

 

এতে শিপুসহ যুবলীগের অন্তত ৩০ জন নেতাকর্মী ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন, মুক্তিযোদ্ধার বিরুদ্ধে, অ্যাকশন, স্বাধীনতার বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’- স্লোগান দেন । বুধবার ৩৭ সেকেন্ডের ওই ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, মুলাইদ গ্রামের শামসুল হকের ছেলে শিপু ব্যানারের সামনে দাঁড়য়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে বলছেন- ‘রাজাকারের বিরুদ্ধে, মুক্তিযোদ্ধার বিরুদ্ধে, স্বাধীনতার বিরুদ্ধে।’ শিপু সুলতানের সঙ্গে তাল মিলিয়ে ব্যানার হাতে দাঁড়িয়ে থাকা মোজাম্মেল সরকার, আল আমীন, হুমায়ূন কবীরসহ ৩০ জনের মতো কর্মী ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’ বলে বিক্ষোভ করছেন। ব্যানারের বাঁ দিকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী এবং ডান দিকে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যের ছবি রয়েছে।

মোবাইল ফোনে শিপু সুলতানকে না পাওয়া গেলেও তার ঘনিষ্ঠরা বলেছেন, ঘটনার পর পরই তিনি ফেসবুক লাইভে এসে ক্ষমা প্রার্থনা করেছেন। শিপু সুলতান শ্রীপুর উপজেলার তেলিহাটী ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী বলেও জানান তার সহকর্মীরা।

নির্মাতা ও লেখক দেবজ্যোতি ভক্ত তার ফেসবুকে লিখেছেন, ‘কি খেয়ে এই স্লোগান দিছে আল্লাহই ভালো জানেন, আল্লাহ যেন এইসব নেতাকর্মীদের হাত থেকে আওয়ামী লীগকে দূরে রাখেন। আমীন।’

শ্রীপুর গণজাগরণ মঞ্চের আহবায়ক খন্দকার আনোয়ার হোসেন তার ফেসবুক লিখেছেন, ‘ভুলের ক্ষমা হয়- অপরাধের জন্য হয় শাস্তি। আর দেশের অস্তিত্বের বিরুদ্ধে স্লোগান দেওয়া হলো রাষ্ট্রদ্রোহী অপরাধ-এর শাস্তি হতে হবে রাষ্ট্রের আইনে।’

কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা সুপ্রীম কোর্টের আইনজীবী হারুন অর রশিদ ফরিদ বলেন, মূর্খতারও একটা সীমা রেখা থাকা দরকার। এটা কী ধরনের ধৃষ্টতা দেখালো ওই নেতা! আসলে অন্তরে যা পোষণ করে তাই মানুষ বলে থাকে।

তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকির বলেন, শিপু যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত। সে আমাদের এমপি ও মন্ত্রীর ছবি ব্যবহার করে ধৃষ্টতা দেখিয়েছে। আমি তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি। সে যুবলীগের রাজনীতির সয়েঙ্গ সম্পৃর্ক্ত।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, বিষয়টা তিনি জানেন না। খোঁজ নিচ্ছেন।

( সুত্রঃ দৈনিক সমকাল/ ১১ ডিসেম্বর ২০২০)