ক্রয়কৃত জমি দখলের চেষ্টা, শ্রমিক নেতার বিরুদ্ধে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন। 

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২

বিশেষ প্রতিনিধি 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ সুখছড়ি গোল মোঃ পাড়া এলাকার স্থায়ী বাসিন্দা মোঃ আজিজ উদ্দিন বর্তমানে দেশের বাহিরে অবস্থান করছে। এই সুযোগে লোহাগাড়া উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনুর বিরুদ্ধে আজিজ উদ্দিনের ক্রয়কৃত জায়গা দখলের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী আজিজ উদ্দিনের পরিবার।

০২ ডিসেম্বর” শুক্রবার বিকেলের দিকে দরবেশ হাট রোডস্থ এম.আজিজ সেন্টারে উক্ত সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী মো. আজিজ উদ্দিনের পরিবার।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আজিজ উদ্দিনের স্ত্রী শামসুন্নাহার বলেন, ২০০৭ সালে আমার স্বামী নিজ নামে লোহাগাড়া সদর বোয়ালিয়াকুল এলাকায় ২৬ শতক জায়গা ক্রয় করেন। দীর্ঘদিন ধরে উক্ত জায়গা আমাদের দখলে রয়েছে। আমার স্বামী বাহিরে থাকার সুযোগে গত ০১ ডিসেম্বর সকালে নুরুল হক নুনুর নেতৃত্বে বালু, ইট, সিমেন্ট স্তুপ করে বাউন্ডারি তৈরি করার চেষ্টা করে। পরে জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ এসে কাজ বন্ধ করে দেন।

তিনি আরও বলেন, যেকোন সময় আমার স্বামীর জায়গা জোরপূর্বক জায়গা জবরদখল করে বড় ধরনের দুর্ঘটনা ঘটাতে পারে এবং শান্তি শৃঙ্খলা ভঙ্গ করতে পারে। তাই বর্তমানে আমি এবং আমার স্বামী সহ পরিবারের সবাই নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

এ বিষয়ে অভিযুক্ত নুরুল হক নুনুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কারও জায়গা দখল করেনি। যে অভিযোগ গুলো বলছে তা সম্পূর্ণ মিথ্যা। আমার জায়গায় আমি সীমানার প্রাচীর দিচ্ছিলাম। এখানে আমি জোরপূর্বক কিছুই করে নাই বলেও জানান তিনি।