করোনায় আজ ২ জনের মৃত্যু, শনাক্ত ২৩৫

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১

ডেস্ক নিউজ:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছে ২৩৫ জন এবং মারা গেছেন ২ জন। মৃতদের মধ্যে একজন ঢাকায় এবং অপরজন চট্টগ্রামে মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২৭ হাজার ৯০৬ জন। শনাক্ত ১৫ লাখ ৭১ হাজার ৬৬৯ জন। বুধবার (১০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭১ জন। এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৩৫ হাজার ৬৬১ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়,গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ২৩টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৯৮৭টি। এখন পর্যন্ত এক কোটি ৫ লাখ ২৫ হাজার ৯২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ৩১ শতাংশ। এখন পর্যন্ত ১৪ দশমিক ৯৩ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৮ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১ জন এবং নারী ১ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, মৃত দুজনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে। তারা দুজনই সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

সীমান্তবাংলা/রম/১০ নভেম্বর ২০২১