কক্সবাজারে ৯ লাখ ইয়াবাসহ আটক ৫

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ৩১, ২০২৩

 

ডেস্ক রিপোর্ট ;
কক্সবাজারে পৃথক অভিযানে ৯ লাখ পিস ইয়াবাসহ ৫ মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব। এর মধ্যে একজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। তিনি ২২ বছর ধরে পলাতক আছেন।

আজ মঙ্গলবার (৩০ মে) বিকেলে র‌্যাব-১৫ কক্সবাজার এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

ব্রিফিংয়ে জানানো হয়, গতকাল সোমবার (২৯ মে) রাতে র‌্যাব গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফের জালিয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৩ লাখ ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ভোরে একই উপজেলার হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং সুশীলপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৬ লাখ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করে।

আটককৃতরা হলেন, টেকনাফ ইউনিয়নের জালিয়াপাড়ার আব্দুস শুক্কুরের ছেলে আলমগীর হোসেন (১৯), একই এলাকার সৈয়দ হোসেনের ছেলে আবুল বশর (২২), আব্দুস শুক্কুরের স্ত্রী সোনা মেহের (৫৫), টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিরপাড়া গ্রামের এমরান ওরফে লাদেন (২৮) এবং পাশের ফুলের ডেইল গ্রামের মো. ফয়সাল।

র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন বলেন, গ্রেপ্তার লাদেন এর আগে একটি নারীকে অপহরণের ঘটনার সঙ্গে যুক্ত এজাহার নামীয় আসামি। অন্যদিকে ফয়সালের বিরুদ্ধে একটি মাদক মামলাসহ একাধিক মামলা ও সোনা মেহেরের বিরুদ্ধে একটি মাদক মামলা রয়েছে।

আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘আরেক অভিযানে মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি রশিদ আহমদকেও গ্রেপ্তার করেছে র‌্যাব।’ রশিদ কক্সবাজার পৌর এলাকার উত্তর রুমালিয়াছড়া এলাকার আনোয়ারুল ইসলামের ছেলে।