কক্সবাজারের উখিয়ায় বর্নাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২২

 

।। এম আর আয়াজ রবি।।

যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্যে দিয়ে আজ কক্সবাজারের উখিয়ায় পালিত হয়েছে ১৬-ডিসেম্বর মহান বিজয় দিবস। প্রত্যুষে, সুর্যোদয়ের সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীবের নেতৃত্বে উপজেলা প্রশাসন উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তক অর্পণ পর্ব শুরু করেন । এর পর পরেই, উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নেছা বেবীর নেতৃত্বে উপজেলা পরিষদ, এপিবিএন পুলিশের কমান্ডারের নেতৃত্বে এপিবিএন পুলিশ, উখিয়া থানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাধারণ সম্পাদক চেয়ারম্যান নুরুল হুদার নেতৃত্বে আওয়ামী, মুক্তিযোদ্বা সংসদের কমান্ডার পরিমল বড়ুয়ার নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজনের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য বিভাগ , সাংবাদিক আয়াজ রবির নেতৃত্বে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার ও সাধারণ সম্পাদক রতন কান্তি দের নেতৃত্বে উখিয়া প্রেস ক্লাব, মোসলেহ উদ্দিন ও আয়াজ রবির নেতৃত্বে উপজেলা প্রেসক্লাব উখিয়া, বিভিন্ন এনজিও, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান পৃথকভাবে খপুষ্প স্তবক অর্পণের মাধ্যমে মতো হান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

উখিয়া উপজেলা প্রশাসনের উদ্দোগে সকাল ৮টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে উখিয়া উপজেলার বলেন ভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীদের নিয়ে মনোমুগ্ধকর কুচকাওয়াচ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়েছে। অভিবাদন গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব ও উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী ।

এ সময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযোদ্ধা ভিত্তিক রচনা, চিত্রাঙ্কন, কুইজ ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব।

সকাল ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে বীর মুক্তিযোদ্ধা ও যোদ্ধাহত শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজিবের সভাপতি অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি ছালেহ আহমদ , উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাজন বড়ুয়ার রঞ্জন , উপজেলা প্রকৌশলী রোকনুজ্জামান খান , উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার পরিমল বড়ুয়া , মুক্তিযোদ্ধা বাদশা৷মিয়া চৌধুরী প্রেসক্লাব সভাপতি সাঈদ মোহাম্মদ ও সাধারণ সম্পাদক রতন দে ।

দিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে মহান বিজয় দিবসের অনুষ্ঠান মালা সাজিয়ে রাখা হয়।