কক্সবাজারের উখিয়ায় ১ লাখ ৩০ হাজার টাকার জাল নোটসহ আটক-২

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩

নিজস্ব প্রতিনিধি 

র‍্যাব-১৫ এর অভিযানে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালীস্থ থাইংখালী বাজার থেকে ১ লক্ষ ৩০ হাজার টাকার জাল নোটসহ ২ মহিলাকে আটক করা হয়েছে।

গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-১৫ সোমবার (১৩ ফেব্রুয়ারী ২০২৩) সন্ধ্যা ৭ টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী বাজারের পাশে স্থানীয় নজরুল ইসলাম এর ভাড়া বাসা সংলগ্ন প্রধান সড়কের পাশে এ অভিযান চালায়।

আটককৃতরা হলেন,পালংখালী ৩ নং ওয়ার্ডের আবুল বশরের স্ত্রী রাশেদা বেগম (৩৫) ও মোঃ জুবায়ের স্ত্রী জোলেখা বেগম (২২)।

র‌্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিঃ পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী মঙ্গলবার সকাল ১১ টার দিকে স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেন।

তিনি আরও জানান,গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যা ৭ টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী বাজারের উত্তর পাশে জনৈক নজরুল ইসলাম এর ভাড়া বাসা সংলগ্ন পাকা রাস্তার নিকট এক অভিযান পরিচালনা করে জাল টাকার ব্যবসায়ী দুইজন মহিলাকে আমরা আটক করতে সক্ষম হই।

এসময় স্থানীয় জনসম্মুখে আটককৃতদের তল্লাশী করে তাদের নিকট হতে ১ লক্ষ ৩০ হাজার টাকা মূল্য মানের ১০০০ ও ৫০০ টাকার জাল নোট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দুই সহোদর বোন পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী জাল কারেন্সী নোট কক্সবাজার জেলার বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছিলো মর্মে স্বীকার করে।

উদ্ধারকৃত জাল টাকার নোটের উৎস বের করাসহ এ সংক্রান্তে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।