একটি অশুভ শক্তি আলেম সমাজ ও ধর্মপ্রাণ জনসাধারণকে উস্কানি দিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চায়

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২০

 

মাওলানা আজিজুল হক ইসলামাবাদীঃ
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শায়খুল হাদিস আল্লামা জুনাইদ বাবুনগরী ও যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক এবং মাওলানা মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন কর্তৃক মামলা করার তীব্র প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আজ সোমবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, একটি অশুভ শক্তি দেশের শান্তি প্রিয় আলেম সমাজকে সরকারের মুখমুখি করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আলেম সমাজ ও ধর্মপ্রাণ জনসাধারণকে উস্কানি দিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চায়। তারা প্রথমে হুমিক-ধমকি দিয়ে এবং মাহফিলে বাধা প্রদান করে ওলামায়ে কেরামকে স্তব্ধ করতে না পেরে এখন মিথ্যা মামলা দিয়ে হয়রানির পথ বেচে নিয়েছে। আমরা এই হয়রানি মূলক ভিত্তিহীন মামলার তীব্র প্রতিবাদ জানাই। তিনি বলেন, বর্তমান হেফাজতের নেতৃত্বাধীন ওলামায়ে কেরামকে মামলা দিয়ে স্তব্ধ করা যাবে না।

মামলার বাদী মুক্তিযুদ্ধ মঞ্চ সম্পর্কে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ একটি দেশবিরোধী চিহ্নিত সন্ত্রাসী সংগঠন। শুরু থেকেই এটি সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য খ্যাত। সাম্প্রতিক অতীতে বিভিন্ন ছাত্র-আন্দোলনের সময় সংগঠনটি আন্দোলনরত নিরীহ ছাত্রদের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ হয়েছে। এই সন্ত্রাসী সংগঠন কর্তৃক ওলামায়ে কেরামের বিরুদ্ধে দেশদ্রোহী মামলাকে আমরা বাংলাদেশ-বিরোধী ব্রাহ্মণ্যবাদী চক্রান্তের অংশ মনে করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এদের দ্বারা প্ররোচিত না হওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, সরকারের সাথে শত্রুতামূলক আচরণ করা আমাদের উদ্দেশ্য নয়। কিন্তু ইসলামবিদ্বেষী উগ্র সেকুলার গোষ্ঠী সরকারকে ভুল প্ররোচনা দিচ্ছে। এবং সেইসাথে সরকারদলীয় সংগঠনগুলোর কতিপয় নেতা ওলামায়ে কেরামের বিরুদ্ধে অশুভন ও বেয়াদবিমূলক এবং অশ্লীল ভাষায় বক্তব্য ও উস্কানি দিচ্ছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান করছি, কোন ষড়যন্ত্রকারী মহল যেন রাজনৈতিক উস্কানী দিয়ে দেশের শান্তি সৃঙ্খলা ও স্থিতিশীলতা বিনষ্ট করার সুযোগ না পায়। আপনার সঠিক ও দূরদর্শী নির্দেশনা দেশকে সংঘাতের পথ থেকে রক্ষা করতে পারে। তিনি আরো বলেন, আমরা আশা করি সরকার এমন কোন হঠকারী সিদ্ধান্ত দিবেন না, যাতে সরকারের সাথে ওলামায়ে কেরামকে চরম শত্রুতার পর্যায়ে নিয়ে যাবে। তিনি আরো বলেন, আল্লাহ ও তার রাসূল স. এর সুস্পষ্ট নির্দেশনার বিরুদ্ধে গিয়ে ভাস্কর্য বানিয়ে কবরে শায়িত বঙ্গবন্ধুকে আযাবের সম্মুখীন করবেন না।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আরো বলেন, আমরা নান্দনিকতা, শিল্পকলা ও স্থাপত্যকলার বিরুদ্ধে নই। তবে প্রাণী বা মনুষ্য ভাস্কর্যের বিরুদ্ধে, যা ইসলাম সর্বক্ষেত্রে সুস্পষ্টভাবে নিষিদ্ধ করেছে। এ বিষয়ে আলেমদের মধ্যেও কোনো মতান্তর নেই। ফলে সরকারকে ভাস্কর্য বিষয়ে দেশের শীর্ষ ওলামায়ে কেরামের বক্তব্য ও ফতোয়া ভালোভাবে পড়ে অনুধাবন করার আহ্বান জানাই।

( সীমান্তবাংলা / এ হ / ৭ ডিসেম্বর ২০২০)