উখিয়া নাইক্ষংছড়ি সীমান্ত অপ্রতিরোধ্য ইয়াবা,আইস আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানও অব্যাহত  

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২

মোঃ ইউসুফ আলী,নাইক্ষংছড়িঃ

উখিয়া উপজেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে কিছুতে থামছে না ইয়াবা পাচার। প্রতিদিন কোথাও না কোথাও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ছে ইয়াবা চালান।

বিশেষ করে মিয়ানমারের সীমান্তবর্তী উপজেলা নাইক্ষংছড়ি হয়ে উখিয়া উপজেলার বিভিন্ন গ্রামেগঞ্জে ঢুকে পড়ছে ইয়াবা ও আইস সহ বিভিন্ন মাদক দ্রব্যের চালান।

বিশেষ করে উখিয়া উপজেলার সীমান্তবর্তী এলাকা পালংখালী ইউনিয়নের আনজিমান পাড়া,বটতলী, থাইংখালির রহমতের বিল,বালুখালীর নাফ নদী ঘেষা অরক্ষিত চিংড়ি ঘের, ঘুমধুমের সীমান্ত বর্তি বিভিন্ন উপজাতির বসবাসরত অরক্ষিত ‘জিরো পয়েন্ট’। এছাড়াও উখিয়ার সীমান্তবর্তী এলাকা টাইপালং, হাতিমুরা, লম্বাসিয়া, করইবনিয়াসহ উল্লেখিত পয়েন্ট দিয়ে অবাধে ঢুকছে ইয়াবা আইস সহ বিভিন্ন মাদকদ্রব্য।

প্রতিদিনই কোথাও না কোথাও আটক হচ্ছে ইয়াবার চালান। সম্প্রতি ইয়াবা, আইসের অনুপ্রবেশ আশংকা জনক ভাবে বৃদ্ধি পেয়েছে। এনিয়ে উখিয়া উপজেলা সচেতন মহল ও অভিভাবকেরা ব্যাপক উদ্বিগ্ন ও হতাশার মধ্যে রয়েছে, তদের দাবি যে হারে ইয়াবাসহ মাদক দ্রব্য অনুপ্রবেশ ঘটছে তা নিয়ে অভিভাবকমহল নান দুশ্চিন্তার মধ্যে রয়েছে।

এদিকে সীমন্তবর্তী উপজেলা উখিয়া ও নাইক্ষংছড়ির বিভিন্ন পয়েন্ট দিয়ে দৈনিক অর্ধশতাধিক ইয়াবা,আইস ও বিভিন্ন মাদকদ্রব্য চালান ঢুকছে বলে জানা যায়।

তবে আইনশৃঙ্খলা বাহিনী দিবারাত্রি এসব চালান আটকের জন্য সর্বাত্মক অভিযান অব্যাহত রেখেছেন।