উখিয়ায় শীর্ষ ইয়াবা পাচারকারী শফিউল্লাহ ২০ হাজার ইয়াবাসহ আটক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ৩, ২০২২

শিশু বড়ুয়া
কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প সিন্ডিকেটের শীর্ষ ইয়াবা পাচারকারী শফিউল্লাহকে ২০ হাজার পিস ইয়াবাসহ আটক করেছে উখিয়া থানা পুলিশের অভিযানিক দল। শনিবার (০২ জুলাই) রাত ১০টার দিকে ক্যাম্প এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক শফিউল্লাহ উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ১/ডব্লিউ ক্যাম্পের ই/২ ব্লকের আবদুস সালামের ছেলে বলে জানা গেছে।
উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, আটক শীর্ষ ইয়াবা পাচারকারী শফিউল্লাহ (৩৮) দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে তার সিন্ডিকেটের সদস্যদের মারফত বড় বড় ইয়াবার চালান এনে প্রথমে উখিয়া শরণার্থী ক্যাম্পের ভিতরে মজুদ রাখার পর পরবর্তীতে কক্সবাজার, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিল।
শনিবার রাত ১০ টার দিকে এপিবিএন পুলিশের সহযোগিতায় তাকে ক্যাম্প হতে আটক করা হয়। পরবর্তীতে আটক আসামীর দেখানো মতে উখিয়ার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ পাতাবাড়ীর পাহাড়ী এলাকার মাটির নিচে পুঁতে রাখা অবস্থা হতে ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।
সে প্রতি মাসে অন্তত ৩০-৪০ লক্ষ পিস ইয়াবার চালান মিয়ানমার থেকে এনে বাংলাদেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিল। পাচারকৃত ইয়াবার মূল্য শত কোটি টাকার অধিক হবে বলে ওসি শেখ মোহাম্মদ আলী জানান।