উখিয়ায় রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা কাপড় ব্যবসায়ী নিহত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১৫, ২০২১

 

এম.এ রহমান সীমান্তঃ

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের লম্বাশিয়া বাজারে এক কাপড় ব্যবসায়ী কে গুলি করে হত্যা করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। নিহত শওকত আলী মায়ানমারের নাকপুরা গ্রামের বলে জানা গেছে।

শনিবার (১৫ মে) দুপুর ২ টার দিকে লম্বাশিয়া ক্যাম্প বাজার এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

২০১৭ সালে মায়ানমার থেকে প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা শওকত আলী,দুইবছর পরে লম্বাশিয়া বাজারে একটি কাপড়ের দোকানের ব্যবসা করে সংসার চালাত বলে জানিয়েছেন স্হানীয়রা।

জানাযায়, শওকত আলীর কাছ থেকে সন্ত্রাসীরা প্রায় সময় চাঁদা দাবী করে আসছিল। কিন্তু শওকত আলী ভয়ে বিষয়টি প্রশাসনকে জানায়নি। স্হানীয়রা জানায় ২৮ রমজান সন্ত্রাসীরা শওকত আলীর দোকান লুটপাট করতে আসলে, বাজার ব্যবসায়ীদের সহযোগিতায় শওকত আলী তাদের দাওয়া করে। পরে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এই ঘটনার জেরধরে সন্ত্রাসীরা ব্যবসায়ী শওকত আলীর বিরুদ্ধে অবস্থান নেয়।

স্থানীয়রা বলেন, শনিবার শওকত আলী দোকান খুলতে গেলে আগে থেকে অবস্থান নেওয়া সন্ত্রাসীরা শওকত আলীর কোমরে গুলি করে দ্রুত পালিয়ে যায়। বাজার ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে এমএসএফ হাসপাতালে ভর্তি করে, অবস্থার অবনতি দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে কক্সবাজার প্রেরণ করে। পরে কক্সবাজার সদর হাসপাতালে ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)আহমেদ সনজুর মোরশেদ জানান,ঘটনার বিষয়ে এখনো কোন অভিযোগ পায়নি।

সীমান্তবাংলা / ১৫ মে ২০২১