উখিয়ায় নিখুঁজ ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২

রিমন মেহেবুব রোহিত, উখিয়া :

কক্সবাজারের উখিয়ায় নিখোঁজের পাঁচ দিন পর নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে জসিম উদ্দিন (৩৫) নামে এক ব্যবসায়ীর রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে উখিয়া থানা-পুলিশ। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে নিজের গুদামঘরের তালা ভেঙে তাঁর মরদেহ উদ্ধার করা হয়।

নিহত জসিম উদ্দিন হলদিয়াপালং ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ সলিমউল্লাহর ছেলে। তিনি বাজারজাতকৃত পণ্যের পরিবেশক (ডিলার) হিসেবে ব্যবসা করতেন। উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা বাজারের পশ্চিম পাশের একটি মার্কেটে তাঁর এই গুদামঘর।

গিয়াস উদ্দিন নামের স্থানীয় এক ব্যবসায়ী জানান, একজন কৃষক মার্কেটের পার্শ্ববর্তী জমিতে চাষ করতে গিয়ে উদ্ভট গন্ধ পান। বিষয়টি জানার পর স্থানীয়রা পুলিশকে খবর দেন। এরপর পুলিশ এসে তালা ভেঙে গুদামের মেঝেতে তার রক্তাক্ত মরদেহ দেখতে পায়।

জানা যায়, এর আগে গত ১০ ফেব্রুয়ারি রাত থেকে জসিম নিখোঁজ হন জসিম। পরদিন উখিয়ায় থানায় সাধারণ ডায়েরি করে তাঁর পরিবার। চার দিন ধরে খোঁজ না পাওয়ায় গত ১৪ ফেব্রুয়ারি প্রশাসনের সহযোগিতা চেয়ে পরিবার ও স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করা হয়।

হলদিয়া পালং ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন বলেন, নিখোঁজের কিছু সময় আগে প্রতিষ্ঠানের বাইরে স্থানীয়রা জসিমকে দেখতে পেয়েছিলেন। সে সময় থেকে জসিমের প্রতিষ্ঠান তালাবদ্ধ ছিল। ফলে তিনি নিখোঁজের পর অপহরণ ভেবে কেউ আর এখানে খোঁজ করেনি।

এদিকে স্থানীয় ব্যবসায়ী ও নিহতের পরিবারের অভিযোগ, পরিকল্পিতভাবে জসিমকে খুন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় দাবি করেন তাঁরা।

কীভাবে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটল তা অনুসন্ধান করছে পুলিশ। এ বিষয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জুর মোরশেদ বলেন, ‘ঘটনাস্থলের আলামত সংগ্রহ করা হচ্ছে। মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। কীভাবে এই ঘটনা ঘটল আমরা সেটি খতিয়ে দেখছি।

সীমান্তবাংলা/তম/১৫ ফেব্রুয়ারি ২০২২