উখিয়ায় দুবাই প্রবাসীর জমি জবর দখলের অভিযোগ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২

 

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়ায় এক দুবাই প্রবাসীর বাপ-দাদার দিন্যা বসত বাড়ীতে সন্ত্রাসী হামলা ও ভোগ দখলীয় জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগী পরিবার।

রবিবার সকাল ৯টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের পাতাবাড়ী এলাকায় ঘটনাটি ঘটেছে।

হামলার শিকার প্রবাসী নুর আলমের স্ত্রী নুর মহল অভিযোগ করে বলেন, একই এলাকার মৃত মোহাম্মদ করিমের ছেলে কপিল উদ্দিন, মোহাম্মদ আলী আকবরের ছেলে আব্দুল করিম, আলীচান মেম্বারের ছেলে অাবুল আজম চৌধুরীসহ অজ্ঞাত ৩জনের সংঘবদ্ধ চক্র এই হামলা চালায়।

তিনি বলেন, আমার স্বামী দুবাই প্রবাসী। বাড়িতে কেউ না থাকার সুবাদে আমাকে একা পেয়ে শ্লীলতাহানি চেষ্টা করে। এর আগেও গত ৩০ মে অতর্কিত ভাবে আমার বসত বাড়িতে হামলা চালিয়ে আমার প্রাণনাশের চেষ্টা করে। ওই সময় স্থানীয়দের সহযোগিতায় কোন রকম প্রাণে রক্ষা পায়। এখনো প্রাণভয়ে আতংকে দিন কাটাচ্ছি।

তিনি এও বলেন, সন্ত্রাসীরা আমার স্কুল পড়ুয়া ছেলে মো: রাশেলকে অপহরণ করবে বলে হুমকি-ধমকি দিয়ে বেড়াচ্ছে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত কপিল উদ্দিনের মোবাইল নাম্বারে (01852320355) একাধিকবার যোগাযোগ করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে দায়িত্বরত উখিয়া থানার সহকারি উপ-পরিদর্শক মো: মামুন জানিয়েছেন, আজকের ঘটনা সম্পর্কে আমি জ্ঞাত নই। দীর্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলছে। দুই পক্ষই পরষ্পর বিরোধী অভিযোগ করেছে। তাদেরকে আদালতের আশ্রয় নিতে পরামর্শ দিয়েছি।