উখিয়ার বীর মুক্তিযোদ্ধা আবুবক্কর ছিদ্দিককে রাষ্ট্রীয় সর্বোচ্ছ সম্মাননায় দাফন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ৬, ২০২১

মঈনুদ্দীন শাহীন ;
প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আবুবক্কর ছিদ্দিক কে উখিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জনাব নিজাম উদ্দিন আহমেদ।
আজ (৬ জুন ২০২১) রবিবার সকাল আনুমানিক ৭- ৪৫ মিনিটে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন, ( ইন্নালিল্লাহি অইন্যা ইলাইহি রাজিউন)

সুত্র জানায়, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিককে তার পরিবার বার্ধ্যক্ষজনিত কারনে অসুস্থতা বোধ করলে প্রথমে উখিয়া সদর হাসপাতালে নিয়ে যান, কিন্তু উনার শাররিক অবস্থার অবনতি দেখে উখিয়া সদর হাসপাতালের কর্মরত ডাক্তার উনাকে জরুরী ভিত্তিতে কক্সবাজাত সদর হাসপাতালে প্রেরন করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৭ টা ৪৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। আজ বিকেল আনুমানিক ৫-৫০ মিনিটের দিকে উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদা তথা গার্ড অব অনার প্রদান করা হয়। পরে মালভিটা পাড়া জামে মসজিদের কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

 

এদিকে মরহুমের মৃত্যুতে হাইস্কুল মাঠে রাষ্ট্রীয় সম্মাননা প্রদানকালে মরহুমের বিভিন্ন কর্মজীবনের উপর স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন মরহুমের বাল্যকালের বন্ধু, উখিয়া-টেকনাফের সাবেক এমপি, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, মরহুমের সুযোগ্য একমাত্র সন্তান।

সীমান্তবাংলা / ৬ জুন ২০২১